শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

অনন্য রেকর্ড আনচেলত্তির

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১, ২০২২

গতরাতে স্প্যানিশ ফুটবল লিগের শিরোপা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। রিয়ালের শিরোপা জয়ে অনন্য রেকর্ডের মালিক হলেন দলের কোচ কার্লো আনচেলত্তি।

প্রথম কোচ হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সবগুলোর শিরোপাই জিতেছেন আনচেলত্তি। ইংলিশ প্রিমিয়ার লিগ, বুন্দেস-লিগা, সিরি-আ, লিগ ওয়ান ও লা-লিগা।

২০০৪ সালে এসি মিলানকে সিরি আ, ২০১০ সালে চেলসিকে ইংলিশ প্রিমিয়ার লিগ, ২০১৩ সালে প্যারিস সেন্ট জার্মেইকে(পিএসজি) লিগ ওয়ান ও ২০১৬-১৭ মৌসুমে বায়ার্ন মিউনিখকে বুন্দেস-লিগার শিরোপা এনে দেন আনচেলত্তি। আর এবার লা-লিগার শিরোপার স্পর্শ নিলেন তিনি।

আনচেলত্তি বলেন, ‘মৌসুমটি দারুণ ও অনেক ধারাবাহিক ছিলো। খেলোয়াড়দের ধন্যবাদ জানাতেই হবে, তাদের কাজ এবং মানসিকতার জন্য। এখন শুধু উৎসব হবে। আমি উদযাপন করতে চাই। পাঁচটি শীর্ষ লিগ জিততে পেরে আমি গর্বিত।’

২৫ বছর ধরে কোচিং ক্যারিয়ারে সব মিলিয়ে ২২ ট্রফি জিতেছেন ৬২ বছর বয়সী আনচেলত্তি।


এ বিভাগের অন্যান্য সংবাদ