মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের সব জায়গায় কাল থেকে সতর্ক পাহারায় থাকবে আ. লীগ: সেতুমন্ত্রী রাজধানীর নতুন যে জায়গায় সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি হলো না ছাত্রলীগের নতুন কমিটি ভোট চুরি করলে জনগণ ছেড়ে দেয় না : প্রধানমন্ত্রী রাস্তায় পেতে রাখা বোমার বিস্ফোরণে ৭ জন নিহত বিধ্বস্ত পাওয়ার গ্রিড পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে ইউক্রেন পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জরুরি ভিত্তিতে কর্মী নেবে রাশিয়া, লাগবে না ভাড়া বাংলাদেশ বিনিয়োগের সবচেয়ে আকর্ষণীয় জায়গা- প্রধানমন্ত্রী নতুন বছরের ‘শুরুতেই’ দ্বিতীয় মেয়াদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বাইডেন গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ৪ জানুয়ারি ব্রাজিলের জয় নিয়ে যা বললেন বুবলী অসুস্থ পেলেকে জয় উৎসর্গ করলেন নেইমাররা ফেরি চলাচল ব্যাহত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে

অবশেষে জেলের বাইরে শাহরুখপুত্র আরিয়ান

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৩০, ২০২১

দীর্ঘ আইনি লড়াইয়ের পর অবশেষে জেলের বাইরে শাহরুখপুত্র আরিয়ান খান। আজ শনিবার মুম্বাই স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ মাদক-কাণ্ড মামলায় আরিয়ানসহ বাকি অভিযুক্ত ব্যক্তিদের জামিনসংক্রান্ত আইনি কাগজপত্র জমা পড়ে আর্থার রোড জেলে। ঘড়ির কাঁটা ধরে সাড়ে ৯টা থেকে জেলে শাহরুখপুত্রসহ বাকিদের ছাড়ার প্রক্রিয়া শুরু হয়। আর্থার রোড জেলের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয় যে জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। সকাল ১০ থেকে দুপুর ১২টার মধ্যে আরিয়ানসহ বাকিরা ছাড়া পাবেন। আরিয়ান জেল থেকে বের হন তখন ঘড়ির কাঁটায় ১০টা বেজে ৫৫ মিনিট। ১১ টা ২০ মিনিটে তিনি মান্নাতে মা বাবার কাছেে যান।
গত বৃহস্পতিবার মাদক-কাণ্ড মামলায় বোম্বে হাইকোর্ট জামিন দিয়েছেন আরিয়ান খানকে। আরিয়ান ছাড়া আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচাকেও জামিন দিয়েছেন আদালত। কথা ছিল গতকাল শুক্রবার বিকেলে ঘরের ছেলে ঘরে ফিরবেন। মান্নাতও আরিয়ানকে স্বাগত জানাতে আলোয় আলোয় সেজে উঠেছিল। কিন্তু গতকালও জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হয়নি।

জমিনের জন্য আরিয়ানকে এক লাখ টাকার মুচলেকা দিতে হয়েছে। বলিউড অভিনেত্রী ও শাহরুখের বন্ধু জুহি চাওলার জিম্মায় আরিয়ানকে ছাড়া হয়েছে। গতকাল বিকেলে পাঁচ পৃষ্ঠার একটি আদেশপত্রে স্বাক্ষর করেন বিচারক এন ডাব্লিউ সামব্রে। তবে আনুষ্ঠানিকতা শেষে সে আদেশপত্র নির্ধারিত সময়ের ভেতর জেলে পৌঁছেনি। কারাগারের নিয়ম অনুযায়ী, বিকেল সাড়ে পাঁচটার পর কোনো অভিযুক্তের জামিনসংক্রান্ত কাগজ তারা গ্রহণ করে না।

তাই নিয়ম অনুযায়ী আর্থার রোড জেল আরিয়ানসহ বাকিদের জামিনসংক্রান্ত নথিপত্র গ্রহণ করেনি। তবে শোনা যাচ্ছিল আরিয়ান তারকাপুত্র, তাই হয়তোবা তাঁকে বিশেষ সুবিধা দেওয়া হতে পারে। গতকাল বিকেলে জেল সুপার নিতীন ভায়চাল প্রথম আলোকে এ প্রসঙ্গে জানান, আরিয়ান আর পাঁচজন কয়েদির মতো একজন। তাঁকে বিশেষ সুবিধা দেওয়ার প্রশ্নই ওঠে না।

আরিয়ানসহ বাকি অভিযুক্ত ব্যক্তিদের একসঙ্গে ছাড়া হবে। আর আইনি কাগজপত্র খুঁটিয়ে দেখার পর তবেই সবাইকে ছাড়া হবে। তাই কাল অর্থাৎ শনিবার সকাল ১০টার আগে কিছু হবে না। আজ অর্থাৎ শনিবার সকালে প্রথম আলোকে জেল সুপার নিশ্চিত করে জানান, আজ সকাল সাড়ে ৯টা থেকে জামিনসংক্রান্ত আইনি প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আরিয়ানসহ এই মামলার বাকি সব অভিযুক্তরা একসঙ্গে ছাড়া পাচ্ছেন। তাই একটু বেশি সময় লাগবে। আরিয়ানকে বিশেষ কোনো সুবিধা দেওয়া হয়নি, হবেও না।

২ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী প্রমোদতরি থেকে আটক করা হয়েছিল আরিয়ানকে। ৩ তারিখ তাঁকে গ্রেপ্তার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। ৮ অক্টোবর থেকে আর্থার রোড জেলে বন্দী আরিয়ান। গত ২৫ দিনে বেশ কয়েকবার জামিনের আবেদন করেন শাহরুখপুত্র। কিন্তু গত বৃহষ্পতিবারের আগপর্যন্ত প্রতিবারই খারিজ হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ