বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

অবশেষে জয়ের দেখা পেল ভারত

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৫, ২০২২
অবশেষে জয়ের দেখা পেল ভারত

ভারত ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের প্রস্তুতি সারতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলছে। সিরিজের প্রথম দুই ম্যাচেই স্বাগতিক ভারতকে হারায় প্রোটিয়ারা। মঙ্গলবার (১৪ জুন) তৃতীয় ম্যাচে হারলে সিরিজ হাতছাড়া হতো টিম ইন্ডিয়ার। কিন্তু ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, হার্শাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল সেটা হতে দেননি।

তাদের দুর্দান্ত পারফরম্যান্সে ভর কর তৃতীয় টি-টোয়েন্টিতে ৪৮ রানে জয় পেয়েছে ভারত। এতে করে ২-১ এ সিরিজে ফিরেছে স্বাগতিকরা। শেষ দুই ম্যাচ জিতে এখনো সিরিজ জেতার সুযোগ রয়েছে ভারতের সামনে। তবে সফরকারীদের সিরিজ জিততে প্রয়োজন এক জয়।

ভিষাক্ষাপত্তনতে ভারত আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। এরপর প্রোটিয়াদের ১৯.১ ওভারে অলআউট করে ১৩১ রানে।

ভারতের বোলারদের তোপের মুখে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের কেউই ২৯ রানের বেশি করতে পারেননি। হেনরিক ক্লাসেন ২৪ বলে সর্বোচ্চ ২৯ রান করেন। এ ছাড়া রেজা হেনড্রিকস ২৩, ওয়েন পার্নেল অপরাজিত ২২ ও ডোয়াইন প্রিটোরিয়াস ২০ রান করেন।

বল হাতে হার্শাল ৩.১ ওভারে ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। আর চাহাল ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩টি উইকেট।

তার আগে ভারতের ইনিংসে উদ্বোধনী জুটিতে ১০ ওভারে ৯৭ রান তোলেন গায়কোয়াড় ও ইশান। দলীয় এই রানে ব্যক্তিগত ৫৭ রান করে আউট হন গায়কোয়াড়। যা তিনি ৩৫ বলে ৭টি চার ও ২ ছক্কায় করেন। এরপর ১২৮ রানে আউট হন শ্রেয়াস আয়ার। ১৪ রান করে ফিরেন তিনি। ১৩১ রানে ইশান আউট হন ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রান করে। অধিনায়ক ঋষভ পন্ত ১৪৩ রানে ফেরেন মাত্র ৬ রান করে। বল হাতে প্রোটিয়াদের ডোয়াইন প্রিটোরিয়াস ২টি উইকেট নেন ২৯ রানের বিনিময়ে।


এ বিভাগের অন্যান্য সংবাদ