সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে চীন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২০, ২০২২
অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে চীন

অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে চীন। রোববার (১৯শে জুন) এই পরীক্ষা চালানো হয় বলে জানিয়েছে চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সংক্ষিপ্ত বিবৃতিতে চীন জানিয়েছে, পরীক্ষাটি প্রতিরক্ষামূলক প্রকৃতির ছিল এবং কোনও দেশের বিরুদ্ধে লক্ষ্যবস্তু ছিল না।

অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইল সিস্টেমগুলি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) সহ আগত যেকোনো ধরনের ক্ষেপণাস্ত্র হামলা থেকে রক্ষা করার জন্য ব্যবহার করা হয়। কিছু বিশ্লেষক এটিকে অন্য একটি বুলেট দিয়ে একটি গুলি চালানোর সাথে তুলনা করেন।

এটি স্থল-ভিত্তিক অ্যান্টি-ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের চীনের ষষ্ঠ পরীক্ষা বলে জানিয়েছে রাষ্ট্রীয় ট্যাবলয়েড গ্লোবাল টাইমস। দেশটি ২০১০ সাল থেকে এই ধরনের পরীক্ষা পরিচালনা করে আসছে, সাধারণত কয়েক বছর পর পর হয়।

রবিবারের আগে, চীন সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারিতে অ্যান্টি-ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা শুরু করেছিল।


এ বিভাগের অন্যান্য সংবাদ