শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

আইনশৃঙ্খলা বাহিনী সরকারের প্রশ্রয়ে মানবাধিকার ধ্বংস করছে: ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৬, ২০২২
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ আমলাতান্ত্রিকে পরিণত হয়েছে। সরকারের প্রশ্রয়ে মানবাধিকার ধ্বংস করছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে এমন অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কলাবাগানে খেলার মাঠ উদ্ধার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশ্রয়ে পুলিশ বাহিনী মানবাধিকার ধ্বংস করছে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার আমলা ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর পুরোপুরি নির্ভরশীল হয়ে পড়েছে। জনগণ থেকে এ সরকার সম্পূর্ণ বিচ্ছিন্ন। সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে।

নিউ মার্কেটে সংঘর্ষের প্রসঙ্গে মির্জা ফখরুল আরও মন্তব্য করেন, দেশে কোন আইনের শাসন নেই। দোষীদের বিচারের আওতায় আনতে পারছেনা আর নির্দোষদের জেল বা রিমান্ড দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আমেরিকান হাই কমিশন কর্তৃক সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে শেংসন প্রদান সকলের জন্য লজ্জাকর উল্লেখ করে ফখরুল বলেন, আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ এখন চিহ্নিত স্বৈরতন্ত্র। বিভিন্ন দেশ এরই মধ্যে আওয়ামী সরকারকে স্বৈরাচারী দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের শেংসন। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ