সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদের পর রেমিট্যান্সে ফিরে এসেছে গতি সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী দুর্দান্ত মেসিতে জয় পেল মায়ামি দুঃসংবাদ পেল ধোনি-মুস্তাফিজদের চেন্নাই বিএনপির নেতিবাচক কর্মকাণ্ডে জনগণের আগ্রহ নেই : ওবায়দুল কাদের বিএনপিনেতা হাবিবুর রহমান হাবিব জামিনে মুক্ত গরমে হাসপাতালগুলোকে যে নির্দেশ দিলেন স্বাস্থ্যমন্ত্রী বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি ২ জেলে গুলিবিদ্ধ ‘কাতার আমিরের সফরে ছয়টি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই হবে’ পেনশন স্কিম, প্রত্যাশার চেয়েও গ্রাহক কম ইসরায়েলে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে হাজারো মানুষের বিক্ষোভ ইসরায়েল–ইউক্রেনকে সহায়তায় যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস ইসরায়েলি সেনাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পরিকল্পনা পশ্চিম তীরে ইসরায়েলি হামলা, ১৪ ফিলিস্তিনি নিহত

আইপিএলের প্লে-অফে কবে কে কার মুখোমুখি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২২, ২০২২

গ্রুপ পর্বের এখনও একটি ম্যাচ বাকি তবে এরই মধ্যে নির্ধারণ হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের প্লে অফে খেলা চার দল। গুজরাট টাইটান্স, রাজস্থান রয়্যালস, লখনৌ সুপার জায়ান্ট ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু লড়বে শেষ চারে।

২০ পয়েন্ট নিয়ে গুজরাট টাইটান্স আগেই প্লে-অফে ওঠাই নয়, শীর্ষস্থানও দখল করে রেখেছে। বাকি তিনটি দল নির্ধারণে খেলা গড়াতে হয়েছে একেবারে শেষ রাউন্ড পর্যন্ত। তবে রাজস্থান আর লখনৌ সুপার জায়ান্টস নিজেদের শেষ ম্যাচ জিতে ১৮ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থান দখল করে নিয়েছে।

বাকি ছিল চতুর্থ স্থানের দলটি। এই একটি স্থান কে দখল করবে, সেটা ছিল ব্যাপক প্রতিযোগিতায়। শেষ পর্যন্ত টেবিল টপার গুজরাট টাইটান্সের বিপক্ষে দুর্দান্ত জয়ে চতুর্থ স্থানে উঠে এসেছিল ব্যাঙ্গালুরু (১৬ পয়েন্ট)।

তবে, চতুর্থ স্থান নির্ধারণ হলেও শঙ্কা কাটছিল না তাদের। কারণ, শেষ ম্যাচে যদি দিল্লি জিতে যায়, তাহলে পয়েন্ট সমান হলেও রান রেটে পিছিয়ে যাবে ব্যাঙ্গালুরু। তবে শেষ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে পঞ্চম স্থানে থেকেই টুর্নামেন্ট শেষ করে দিল্লি। আর নিশ্চিত হয়ে যায় ব্যাঙ্গালুরুর প্লে অফ।

প্লে-অফে কে কার মুখোমুখি
আইপিএলের নিয়মানুযায়ী লিগ পর্বের সেরা দুটি দল খেলবে কোয়ালিফায়ার-১। এই ম্যাচে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। কিন্তু হেরে যাওয়া দলটি আবারও সুযোগ পাবেন ফাইনালে ওঠার। তবে তার জন্য অপেক্ষা করতে হবে এলিমিনেটরের জন্য। এলিমিনেটরে জয়ী দলের সঙ্গে আবারও মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলটি। এই দুই দল মিলে অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। সেখান থেকে জয়ী হওয়া দলটিই হবে দ্বিতীয় ফাইনালিস্ট।

আইপিএল ২০২২ প্লে-অফের সূচি

২৪ মে, ২২ কোয়ালিফায়ার-১ গুজরাট-রাজস্থান রাত ৮টা কলকাতা

২৫ মে, ২২ এলিমিনেটর লখনৌ-ব্যাঙ্গালুরু রাত ৮টা কলকাতা

২৭ মে, ২২ কোয়ালিফায়ার-২ কোয়ালিফায়ার-১ পরাজিত-ইলিমিনেটর জয়ী রাত ৮টা আহমেদাবাদ

২৯ মে, ২২ ফাইনাল কোয়ালিফায়ার-১ জয়ী- কোয়ালিফায়ার-২ জয়ী রাত ৮টা আহমেদাবাদ


এ বিভাগের অন্যান্য সংবাদ