শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে নিহত ২ আলোচিত-সমালোচিত লেখক সালমান রুশদির ওপর হামলা উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে: জি এম কাদের দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮ ভারতবর্ষের সকল ইতিহাসকে ছাপিয়ে গেছে বঙ্গবন্ধুর ইতিহাস : সংস্কৃতি প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম কেনিয়ার টিভি চ্যানেলগুলো বন্ধ করে দিয়েছে ভোটের ফলাফল সম্প্রচার ‘অপ্রীতিকর পরিণতিতে পড়তে যাচ্ছেন পুতিন’ আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালানোর অলিগলিও খুঁজে পাবে না ‘হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না বিএনপিকে’ আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দর পড়েছে ‘আইএমএফ’ এর কাছে যেসব শর্তে যতবার ঋণ নিয়েছে বাংলাদেশ হারের লজ্জা নিয়ে দেশে ফিরলেন মুশফিক-মাহমুদউল্লাহরা টি-টোয়েন্টিতে ব্রাভোর অনন্য রেকর্ড বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

আজও রাজধানীর সড়কে তীব্র যানজট

রিপোর্টারের নাম : / ২১২ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০২১
বৃত্তান্ত২৪ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

 

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান চালুর দ্বিতীয় দিনেও তীব্র যানজটের কবলে পড়েছেন রাজধানীবাসী। গতকাল (রোববার) শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিন এবং সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় রাজধানীতে যানজটের চিত্র ছিল লক্ষণীয়। এরই ধারাবাহিকতায় আজও রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে যানজটের এ চিত্র দেখা যায়। এছাড়া স্কুল-কলেজ সংলগ্ন ভেতরের রাস্তাগুলোতেও অতিরিক্ত রিকশা ও প্রাইভেটকারের উপস্থিতি যানজট ও জটলা সৃষ্টি করেছে।

রাজধানীর উত্তরা থেকে আসা রাইদা বাসের চালক তোফাজ্জল হোসেনের সঙ্গে কথা হয় রামপুরা ব্রিজ সংলগ্ন এলাকায়। তিনি বলেন, গতকালের মতো আজও সকাল থেকে রাজধানীর সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গাড়িগুলো ধীর গতিতে চলছে, মাঝে মধ্যে থেমে থাকছে। উত্তরা থেকে রামপুরা পর্যন্ত আসতেই অনেক সময় লেগে গেছে। প্রতিটি সড়কে প্রাইভেটকারের সংখ্যা অনেক বেশি। এছাড়া স্কুল-কলেজ সংলগ্ন এলাকায় রিকশায় যাত্রীদের ওঠা-নামা বেশি দেখা গেছে। আর অফিস টাইম হওয়ায় প্রতিটি বাসে অফিসগামী মানুষের পাশাপাশি শিক্ষার্থী, অভিভাবকদের বাড়তি চাপ রয়েছে। তারা বিভিন্ন স্থানে বাস থেকে নামছেন, ফলে যানবাহনে ধীরগতি সৃষ্টি হয়েছে।

মিরপুর থেকে আগারগাঁও, মহাখালী হয়ে গুলশান-১ নম্বর পর্যন্ত এসেছে আলিফ বাস। বাসটির সহকারী (হেলপার) ফরিদ মিয়া বলেন, যতটুকু রাস্তা এসেছি এ রাস্তায় একবারের জন্য গাড়ি গতিতে চালিয়ে আসতে পারিনি। পুরো রাস্তাতেই যানজট লেগে আছে। খুব ধীরগতিতে আসতে হয়েছে। প্রতিটি সড়কে গতকালের মতো আজও প্রাইভেটকারের সংখ্যা বেশি। স্কুল কলেজের শিক্ষার্থী, অভিভাবকরা প্রাইভেটেকারের পাশাপাশি রিকশায় চলাচল করছে, তাই যানজট দেখা যাচ্ছে। প্রতিটি বাসেও শিক্ষার্থীদের উপস্থিতি আছে, তারা বিভিন্ন স্টপেজসহ স্কুল-কলেজের আশপাশে নামছে। আগের চেয়ে স্টপেজগুলোতে বেশি বেশি যাত্রী ওঠানো, নামানোর কারণেও ধীরগতি সৃষ্টি হয়েছে।

রাজধানীর বাড্ডা লিংক রোডে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন মোটরসাইকেলে রাইড শেয়ার করা চালক তৌহিদুল ইসলাম। তিনি বলেন, আজও সড়কে যানজট দেখা যাচ্ছে। আসলে রাজধানীর প্রায় সব পরিবারেই একজন করে শিক্ষার্থী আছে, তারা সবাই শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার জন্য বের হয়েছে, অনেকের সঙ্গে অভিভাবকরাও আছে, যে কারণে সড়কে প্রাইভেটকার, রিকশার সংখ্যা বেড়েছে। অন্যদিক প্রতিটি গণপরিবহনেও শিক্ষার্থীরা উঠছে, স্কুল-কলেজ সংলগ্ন বিভিন্ন স্টপেজে নামে যাচ্ছে, তাই গাড়ি থামিয়ে তাদের নামাতে হচ্ছে। সবকিছু মিলিয়ে রাজধানীতে আজও তীব্র যানজট সকাল থেকেই।

গত ১৯ আগস্ট থেকে রাজধানীতে শতভাগ গণপরিবহন চলাচল শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই যানজট সৃষ্টি হতে দেখা গেছে। এর সঙ্গে ৫৪৩ দিন পর স্কুল-কলেজ খুলেছে। শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার অপেক্ষা শেষ হয়েছে শিক্ষার্থীদের। যে কারণে সড়কে অতিরিক্ত প্রাইভেটকার, রিকশা চলাচল করছে। গণপরিবহনেও শিক্ষার্থীরা বিভিন্ন স্টপেজ থেকে উঠছে-নামছে ফলে গণপরিবহনে ধীরগতি থেকেও যানজটের সৃষ্টি হয়েছে সড়কে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ