শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’ বিএনপির পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে কিছু সাম্প্রদায়িক শক্তি তৎপর: কাদের

আধা ঘণ্টাতেই ম্যাচ জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১৯, ২০২২
আধা ঘণ্টাতেই ম্যাচ জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ

চতুর্থ দিনে মাত্র আধা ঘণ্টারও কম সময় খেলে অ্যান্টিগা টেস্ট জিতে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য প্রয়োজনীয় ৩৫ রান তুলতে মাত্র ৭ ওভারই খেলেছে স্বাগতিকরা। হাতে অক্ষত ছিল ৭ উইকেট। এতে করে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল ক্যারিবীয়রা।

আশা জাগিয়েও অ্যান্টিগা টেস্টে জয় পাওয়া হলো না বাংলাদেশের। স্যার ভিভিয়ান রিচার্ড্স স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। টাইগারদের দেয়া ৮৪ রানের সহজ লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছে ক্যাবিবিয়রা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ।

চতুর্থ দিনে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিলো ৭ উইকেটে। আর ওয়েস্ট ইন্ডিজের ৩৫ রান। এমন সমীকরণ নিয়ে চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ। আগের দিন বাংলাদেশের দেয়া ৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে টাইগার পেসার খালেদ আহমেদের গতির সামনে পরাস্থ হয়ে সাজঘরে ফিরেন স্বাগতিকদের তিন ব্যাটসম্যান। তৃতীয় দিনে ক্যারিবিয়রা জড়ো করে ৪৯ রান। অসম্ভব হলেও জয়ের স্বপ্ন বুনে চতুর্থ দিন শুরু করে সাকিব আল হাসানের দল।

তৃতীয় দিনের শেষ প্রহরে আশা জাগানো খালেদ আহমেদ চতুর্থ দিনে বল হাতে সেই স্বপ্নটা আরো গভীর করতে পারেননি। চতুর্থ দিনের প্রথম সেশনেই ওয়েস্ট ইন্ডিজকে জয় এনে দেন জন ক্যাম্পবেল ও জারমেইন ব্ল্যাকউড জুটি। ক্যাম্পবেল ৫৮ ও ব্ল্যাকউড ২৬ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন। দুই ইনিংসে ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কারটিও নিজেদের করে রাখেন ক্যারিবিয় পেসার কেমার রোচ।

এর আগে প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ছিলো টাইগার টপঅর্ডার। প্রথম ইনিংসে বাংলাাদেশের ৬ ব্যাটসম্যান ফিরেন ০ রানে। দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করতে সাজঘরের পথে হাটেন ৬ ক্রিকেটার। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান নূরুল হাসান সোহানকে সঙ্গী করে ১২৩ রানের জুটি গড়ে বাংলাদেশকে এনে দেন ২৪৫ রানের সম্মনজনক সংগ্রহ। ক্যারিবিয়দের ছুড়ে দেন ৮৪ রানের সহজ লক্ষ্য।


এ বিভাগের অন্যান্য সংবাদ