শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

আফগানিস্তানে প্রবল বন্যায় ৩১ জনের প্রাণহানি

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৫, ২০২২
আফগানিস্তানে প্রবল বন্যায় ৩১ জনের প্রাণহানি

আফগাস্তিানের উত্তরাঞ্চলীয় পারওয়ান প্রদেশে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় ৩১ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে অন্তত আরও ১০০ জন। সোমবার দেশটির সংবাদ মাধ্যম বখতার নিউজ এ তথ্য জানায়।

দেশটির সংবাদ মাধ্যম আরও জানায়, রোববার রাত থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিপাতে আকস্মিক বন্যা দেখা দেয়। এতে ৩১ জনের মৃত্যু হয়। এ ঘটনায় শতাধিক আহত ও নিখোঁজ রয়েছে আরও ১৭ জন। এ বন্যায় ভেঙ্গে গেছে বেশ কিছু বাড়ি-ঘর। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট ও সেতু।

দেশটিরআবহাওয়া বিভাগ জানিয়েছে, আফগানিস্তানের ৩৪টি প্রদেশের বেশিরভাগ এলাকায় ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। প্লাবিত হতে পারে আরও এলাকা।

এদিকে, স্পেনের উত্তর-পূর্বাংশের জারাগোজা প্রদেশে শনিবার থেকে শুরু হওয়া দাবানলে পুড়ছে প্রায় ৮ হাজার হেক্টর বনভূমি। সড়িয়ে নেয়া হয়েছে ৮টি গ্রামের দেড় হাজার বাসিন্দাকে। দমকলবাহিনীর তিনশতাধিক কর্মী কাজ করলেও এখনো নিয়ন্ত্রণে আসেনি দাবানল।


এ বিভাগের অন্যান্য সংবাদ