সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

আফগানিস্তানে বন্দুকধারীর গুলিতে সাংবাদিক নিহত

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ১০, ২০২০
আফগানিস্তানে বন্দুকধারীর গুলিতে সাংবাদিক নিহত

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে বন্দুকধারীর গুলিতে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। দেশটিতে চলমান খুনের ঘটনার সবশেষ শিকার হলেন তিনি।
মালালা মাইওয়ান্দ নামে ওই সাংবাদিক জালালাবাদে নিজের কর্মস্থলের পথে ছিলেন। এসময় তার গাড়ি লক্ষ্য করে গুলি চালায় হামলাকারীরা। এতে তার গাড়ির চালক মোহাম্মদ তাহিরও নিহত হন।

এখনও পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। আফগানিস্তনে টার্গেট কিলিং নিয়ে সম্প্রতি নিন্দা জানায়, ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়ন। তার পরই হত্যার এ ঘটনা ঘটলো।

মাইওয়ান্দ স্থানীয় ইনিকাস টিভি এবং রেডিওতে কর্মরত ছিলেন। কর্মস্থলে আসার পথে অজ্ঞাত বন্দুকধারীরা তার গাড়ি লক্ষ্য করে হামলা চালায়।

রয়টার্স জানায়, সামাজিককর্মী হিসেবে কাজ করতেন মাউওয়ান্দ। দেশটিতে নারী সাংবাদিকদের প্রতিকূলতা তুলে ধরে এর আগে বক্তব্য দিয়েছিলেন তিনি। তার মা’ও সমাজকর্মী ছিলেন। ৫ বছর আগে তিনিও অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হন।

গত মাসে কাবুলের কাছে অন্য এক হামলায় মারা যান সুপরিচিত আফগান টেলিভিশন উপস্থাপক ইয়ামা সিয়াওয়াশ। তার গাড়িতে জুড়ে দেওয়া বোমার বিস্ফোরণে তিনি ছাড়াও আরও দুজন নিহত হয়েছিলেন।

আফগানিস্তানের নারী পরিচালক সাবা সাহেরও সম্প্রতি কাবুলে গুলিবিদ্ধ হয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত তিনি প্রাণে বেঁচে যান।


এ বিভাগের অন্যান্য সংবাদ