সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

আবারও হোয়াইটওয়াশের মুখে নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৭, ২০২২
আবারও হোয়াইটওয়াশের মুখে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডকে এর আগে টেস্টে পাঁচবার হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড। ষষ্ঠবারের মতো আবারও কিউইদের হোয়াইটওয়াশ করার প্রহর গুণছে ইংলিশরা। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে স্টোকস বাহিনী।

হেডিংলিয়ে তৃতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনের শেষে সুবিধাজনক জায়গায় ইংল্যান্ড। সোমবার ম্যাচের (২৭ জুন) শেষ দিন স্বাগতিকদের জয়ের জন্য প্রয়োজন আর ১১৩ রান। বেন স্টোকসদের হাতে রয়েছে ৮ উইকেট।

এর আগে ম্যাচের চতুর্থ দিন নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩২৬ রানে। সফরকারীরা ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্য দেয়।

হোয়াইটওয়াশের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লি (৯) এবং জাক ক্রাওলে (২৫) দ্রুত আউট হয়ে গেলে চাপে পড়ে যান স্টোকসরা। কিন্তু তৃতীয় উইকেটের জুটিতে অলি পোপ এবং জো রুটের অনবদ্য ব্যাটিং আবার ম্যাচে ফিরিয়ে আনল আয়োজকদের। দিনের শেষে পোপ ৮১ রান এবং রুট ৫৫ রান করে অপরাজিত রয়েছেন।

তৃতীয় উইকেটের জুটিতে স্বাগতিকদের স্কোর বোর্ডে যুক্ত হয়েছে ১৩২ রান। কিউই বোলারদের পাল্টা আক্রমণ করে কার্যত দিশেহারা করে দেন তারা। চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ২ উইকেটে ১৮৩। নিউজিল্যান্ডের সফলতম বোলার মিচেল ব্রেসওয়েল ৭০ রান খরচ করে ১ উইকেট পেয়েছেন।

রোববার (২৬ জুন) নিউজিল্যান্ড তৃতীয় দিনের ৫ উইকেটে ১৬৮ রান নিয়ে খেলা শুরু করে। আগের দিনের অপরাজিত ব্যাটার ডারেল মিচেল করেন ৫৬ রান। অপর ব্যাটার টম ব্লানডেল ৮৮ রান করে অপরাজিত থাকেন। তাদের ষষ্ঠ উইকেটের জুটিতে ওঠে ১১৩ রান। কিন্তু শেষের দিকের ব্যাটাররা রান না পাওয়ায় ইংল্যান্ডকে কঠিন লক্ষ্য দিতে পারেনি কিউয়িরা। নিউজিল্যান্ডের শেষ চার ব্যাটারের মিলিত অবদান ১৫ রান।

এক সময় ৫ উইকেটে ২৭৪ রান থেকে ৩২৬ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। অর্থাৎ, দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের শেষ ৫ উইকেট পড়ল মাত্র ৫২ রানে। ৬৬ রান দিয়ে ৫ উইকেট নেন ইংল্যান্ডের জ্যাক লিচ। ৬৬ রানে ৩ উইকেট ম্যাথু পটের। একটি করে উইকেট পেয়েছেন জেমি ওভারটন এবং রুট।


এ বিভাগের অন্যান্য সংবাদ