সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈদের পর রেমিট্যান্সে ফিরে এসেছে গতি সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী দুর্দান্ত মেসিতে জয় পেল মায়ামি দুঃসংবাদ পেল ধোনি-মুস্তাফিজদের চেন্নাই বিএনপির নেতিবাচক কর্মকাণ্ডে জনগণের আগ্রহ নেই : ওবায়দুল কাদের বিএনপিনেতা হাবিবুর রহমান হাবিব জামিনে মুক্ত গরমে হাসপাতালগুলোকে যে নির্দেশ দিলেন স্বাস্থ্যমন্ত্রী বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি ২ জেলে গুলিবিদ্ধ ‘কাতার আমিরের সফরে ছয়টি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই হবে’ পেনশন স্কিম, প্রত্যাশার চেয়েও গ্রাহক কম ইসরায়েলে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে হাজারো মানুষের বিক্ষোভ ইসরায়েল–ইউক্রেনকে সহায়তায় যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস ইসরায়েলি সেনাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পরিকল্পনা পশ্চিম তীরে ইসরায়েলি হামলা, ১৪ ফিলিস্তিনি নিহত

আমন সরবরাহে ব্যর্থ মিলারদের জামানত বাজেয়াপ্ত করার নির্দেশ

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ২৪, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: আমন মৌসুমে চাল সিদ্ধ ও আতপ চাল সরবরাহে ব্যর্থ চালকল মালিকদের জামানত বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে সরকার।

খাদ্য অধিদফতর থেকে সোমবার (২২ মার্চ) এ সংক্রান্ত একটি চিঠি দেশের সকল আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের কাছে পাঠানো হয়েছে বলে অধিদফতর সূত্রে জানা গেছে।

চিঠিতে বলা হয়, গত ১৫ মার্চ অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০২০-২১ এর সংগ্রহ কার্যক্রম সমাপ্ত হয়েছে। আমন সংগ্রহ কার্যক্রমে ৬ লাখ টন সিদ্ধ চালের লক্ষ্যমাত্রার বিপরীতে সিদ্ধ চালকল মালিকদের সঙ্গে এক লাখ ২৯ হাজার ১৯ টন সিদ্ধ চাল এবং ৫০ হাজার টন আতপ চালের লক্ষ্যমাত্রার বিপরীতে ১৪ হাজার ৭১ টন আতপ চালের চুক্তি হয়।

এতে বলা হয়, চুক্তির বিপরীতে ১৫ মার্চ পর্যন্ত ৬৮ হাজার ৯৯৭ টন সিদ্ধ চাল এবং ৪ হাজার ৮৫৯ টন আতপ চাল সংগৃহিত হয়েছে। চুক্তি মোতাবেক ৬০ হাজার ২২ টন সিদ্ধ চাল এবং ৯ হাজার ২১২ টন আতপ চাল সরবরাহ করতে ব্যর্থ হয় চালকল মালিকরা।

এই পরিস্থিতিতে অভ্যন্তরীণ সংগ্রহের আওতায় সম্পাদিত চুক্তিশর্ত অনুযায়ী খেলাপি (সরবরাহে ব্যর্থ) সিদ্ধ ও আতপ চালকলের জামানত বাজেয়াপ্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলা খাদ্য নিয়ন্ত্রকদেরকে নির্দেশনা দিতে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের অনুরোধ জানানো হয় চিঠিতে।


এ বিভাগের অন্যান্য সংবাদ