শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

আশা জাগিয়ে হেরে গেল বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩০, ২০২২
আশা জাগিয়ে হেরে গেল বাংলাদেশ

চলতি এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে বড় হারে মিশন শুরু করেছে বাংলাদেশ। শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের দল।

১২৮ রানের লক্ষ্যে খেলতে নামা আফগানিস্তানের প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। ১৮ বলে ১১ রান করা রহমানউল্লাহ গুরবাজকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে ভাঙেন ১৫ রানের উদ্বোধনী জুটি। দ্বিতীয় সাফল্যের জন্যও অপেক্ষা করতে হয়নি খুব একটা।

ইনিংসের দশম ওভারে হজরতউল্লাহ জাজাইকে এলবিডব্লিউ আউট করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৬ বলে ২৩ রান করে আউট হন এই ব্যাটার। এরপর মোহাম্মদ নবীও ৯ বলে ৮ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে আউট হলে কিছুটা চাপে পড়ে আফগানিস্তান।

কিন্তু অল্প লক্ষ্য টপকাতে তাদের বেগ পেতে হয়নি খুব একটা। ইব্রাহিম জাদরান ৪ চারে ৪১ বলে ৪২ এবং ৬ ছক্কা ও ১ চারে নজিবউল্লাহ জাদরানের ১৭ বলে ৪৩ রানে ভর করে সহজ জয় পেয়েছে আফগানিস্তান।

এদিকে শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার প্রথম ওভার ভালোভাবে কাটিয়ে দিলেও দ্বিতীয় ওভারে মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে ৮ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন নাঈম শেখ। এরপর ব্যক্তিগত ৫ রানে আউট হন বিজয়ও।

নাঈম-বিজয়ের বিদায়ের পর দলের হাল ধরেন সাকিব আল হাসান। কিন্তু তিনিও টিকতে পারলেন না। ৯ বলে ১১ রান করে মুজিব উর রহমানের বলে বোল্ড হন বাংলাদেশি কাপ্তান।

পরের ওভারেই বল করতে আসেন রশিদ খান। প্রথম বল কোনোভাবে ঠেকিয়ে দিলেও দ্বিতীয়টি ঠেকাতে পারেননি মুশফিক। এলবিডব্লিউর আবেদন করে প্রথমে না পেলেও রিভিও নিয়ে উইকেট আদায় করে নেয় আফগানিস্তান। মুশফিক ফেরেন ১ রানেই। আফিফও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারলেন না। ১৫ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর মাহমুদউল্লাহ দলের কিছুটা হাল ধরলেও ২৭ বলে ২৫ রানের বেশি তুলতে পারেননি তিনি। তবে শেষ পর্যন্ত বাংলাদেশকে একটি স্কোরের দ্বারপ্রান্তে নিয়ে যান মোসাদ্দেক হোসেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৪৮ রান করেন এই ব্যাটার।

দুই দলের সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ১৩১/৩ (১৮.৩ ওভার শেষে)।
ব্যাটিং: ইব্রাহিম ৪২* ও নাজিবুল্লাহ ৪৩*।
আউট: ১৫/১ (গুরবাজ ১১), ৪৫/২ (জাজাই ২৩), ৬২/৩ (নবী ১১)।

বাংলাদেশ: ১২৭/৭ (২০ ওভার শেষে)।
ব্যাটিং: মোসাদ্দেক ৪৮* ও সাইফ উদ্দিন ০*।
আউট: ৭/১ (নাঈম শেখ ৫), ১৩/২ (এনামুল ৫), ২৪/৩ (সাকিব ১১), ২৮/৪ (মুশফিক ১), ৫৩/৫ (আফিফ ১২*), ৮৯/৬ (মাহমুদউল্লাহ ২৫) ও ১২৭/৭ (মাহেদী ১৪)।

ফল: আফগানিস্তান ৭ উইকেটে জয়ী।


এ বিভাগের অন্যান্য সংবাদ