বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাশকতার মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুলসহ পাঁচ নেতা চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ পেরুর নতুন প্রেসিডেন্ট দিনা বলুআর্তে বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় ১১৭৪ জনের মৃত্যু মস্কো আগ বাড়িয়ে পরমাণু অস্ত্র ব্যবহার করবে না : পুতিন আফগানিস্তানে প্রকাশ্যে ‘জঘণ্য’ মৃত্যুদন্ড কার্যকরের নিন্দা যুক্তরাষ্ট্রের ক্ষমতাচ্যুত হওয়ার পরই পেরুর প্রেসিডেন্ট আটক মেসিকে নিয়ে এবার মুখ খুললেন ডাচ কোচ ফন হাল ম্যানইউর ১১ ফুটবলার খেলছেন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরির গুঞ্জন উড়িয়ে যা বললেন ডি পল পিতৃ-মাতৃভূমির টানে অন্যদেশে যাননি হাকিমি-জিয়েশরা বিশ্বকাপ ভেন্যু ৯৭৪ অনুদান চায় বাংলাদেশ চঞ্চলের ‘কারাগার’ নিয়ে তৈরি হয়েছে নতুন রহস্য! (ভিডিও) সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, বন্দরে বাড়লো হুঁশিয়ারি সংকেত শান্তিপূর্ণ সমাবেশ করতে দেয়ার জন্য বাংলাদেশের প্রতি জাতিসংঘের আহ্বান

আশা জাগিয়ে হেরে গেল বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩০, ২০২২
আশা জাগিয়ে হেরে গেল বাংলাদেশ

চলতি এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে বড় হারে মিশন শুরু করেছে বাংলাদেশ। শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের দল।

১২৮ রানের লক্ষ্যে খেলতে নামা আফগানিস্তানের প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। ১৮ বলে ১১ রান করা রহমানউল্লাহ গুরবাজকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে ভাঙেন ১৫ রানের উদ্বোধনী জুটি। দ্বিতীয় সাফল্যের জন্যও অপেক্ষা করতে হয়নি খুব একটা।

ইনিংসের দশম ওভারে হজরতউল্লাহ জাজাইকে এলবিডব্লিউ আউট করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৬ বলে ২৩ রান করে আউট হন এই ব্যাটার। এরপর মোহাম্মদ নবীও ৯ বলে ৮ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে আউট হলে কিছুটা চাপে পড়ে আফগানিস্তান।

কিন্তু অল্প লক্ষ্য টপকাতে তাদের বেগ পেতে হয়নি খুব একটা। ইব্রাহিম জাদরান ৪ চারে ৪১ বলে ৪২ এবং ৬ ছক্কা ও ১ চারে নজিবউল্লাহ জাদরানের ১৭ বলে ৪৩ রানে ভর করে সহজ জয় পেয়েছে আফগানিস্তান।

এদিকে শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার প্রথম ওভার ভালোভাবে কাটিয়ে দিলেও দ্বিতীয় ওভারে মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে ৮ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন নাঈম শেখ। এরপর ব্যক্তিগত ৫ রানে আউট হন বিজয়ও।

নাঈম-বিজয়ের বিদায়ের পর দলের হাল ধরেন সাকিব আল হাসান। কিন্তু তিনিও টিকতে পারলেন না। ৯ বলে ১১ রান করে মুজিব উর রহমানের বলে বোল্ড হন বাংলাদেশি কাপ্তান।

পরের ওভারেই বল করতে আসেন রশিদ খান। প্রথম বল কোনোভাবে ঠেকিয়ে দিলেও দ্বিতীয়টি ঠেকাতে পারেননি মুশফিক। এলবিডব্লিউর আবেদন করে প্রথমে না পেলেও রিভিও নিয়ে উইকেট আদায় করে নেয় আফগানিস্তান। মুশফিক ফেরেন ১ রানেই। আফিফও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারলেন না। ১৫ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর মাহমুদউল্লাহ দলের কিছুটা হাল ধরলেও ২৭ বলে ২৫ রানের বেশি তুলতে পারেননি তিনি। তবে শেষ পর্যন্ত বাংলাদেশকে একটি স্কোরের দ্বারপ্রান্তে নিয়ে যান মোসাদ্দেক হোসেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৪৮ রান করেন এই ব্যাটার।

দুই দলের সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ১৩১/৩ (১৮.৩ ওভার শেষে)।
ব্যাটিং: ইব্রাহিম ৪২* ও নাজিবুল্লাহ ৪৩*।
আউট: ১৫/১ (গুরবাজ ১১), ৪৫/২ (জাজাই ২৩), ৬২/৩ (নবী ১১)।

বাংলাদেশ: ১২৭/৭ (২০ ওভার শেষে)।
ব্যাটিং: মোসাদ্দেক ৪৮* ও সাইফ উদ্দিন ০*।
আউট: ৭/১ (নাঈম শেখ ৫), ১৩/২ (এনামুল ৫), ২৪/৩ (সাকিব ১১), ২৮/৪ (মুশফিক ১), ৫৩/৫ (আফিফ ১২*), ৮৯/৬ (মাহমুদউল্লাহ ২৫) ও ১২৭/৭ (মাহেদী ১৪)।

ফল: আফগানিস্তান ৭ উইকেটে জয়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ