রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত অন্তত ১৭ রাজা চার্লসের চেয়েও বেশি সম্পদ ঋষি সুনাকের

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২২
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়

বিশ্বকাপ বিরতির পর ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে জিতেছে লিভারপুল। লিভারপুলের বিপক্ষে সমানে-সমানে লড়াই করেছে অ্যাস্টন ভিলা।সোমবার রাতে মুখোমুখি হয় এই দুই দল।

মোহামেদ সালাহ শুরুতে সফরকারীদের এগিয়ে নেওয়ার পর তার পাস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন ভার্জিল ফন ডাইক। দ্বিতীয়ার্ধের শুরুতে ওয়াটকিন্স ব্যবধান কমালেও বদলি নামার দুই মিনিটের মধ্যে গোল করে তিন পয়েন্ট প্রায় নিশ্চিত করে ফেলেন স্তেফান বাইচেতিচ।

প্রথম ১৭ মিনিটেই হয়তো হ্যাটট্রিক হয়ে যেতে পারত ওয়াটকিন্সের! গোলমুখে বারবার ব্যর্থ হলেন তিনি। অ্যাস্টন ভিলার অন্যরাও নষ্ট করলেন অসংখ্য সুযোগ। গোলমুখে ব্যর্থতায় পিছিয়ে ছিলেন না লিভারপুলের দারউইন নুনেসও। বেশ কয়েকটি ভালো সুযোগ হাতছাড়া হয় উরুগুয়ের এই স্ট্রাইকারের ব্যর্থতায়।

ঘরের মাঠে প্রথম মিনিটেই সুযোগ পায় অ্যাস্টন ভিলা। এমিলিয়ানো বুয়েন্দিয়ার পাসে ওয়াটকিন্সের ভলি ঠেকিয়ে দেন লিভারপুল গোলরক্ষক আলিসন। পরের মিনিটে এগিয়ে যেতে পারত লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের নিচু ক্রসে সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি নুনেস।

গোলের জন্য ইয়ুর্গেন ক্লপের দলকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। পঞ্চম মিনিটে রবার্টসনের কাছ থেকে বল পেয়ে অনায়াসে জাল খুঁজে নেন সালাহ। ২৫তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত নুনেস। তিন মিনিট পর প্রতি-আক্রমণে গোলরক্ষককে একা পেয়েও উরুগুয়ের এই স্ট্রাইকার কাজে লাগাতে পারেননি চমৎকার সুযোগ।

৩৬তম মিনিটে দূরের পোস্টে নুনেসের শট থেকে সুযোগ এসেছিল সালাহর সামনে। তবে কোনোমতে রক্ষা করেন টাইরন মিঙ্গস। একটু হলে অবশ্য নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন তিনি!

পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। অ্যাস্টন ভিলা কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পান সালাহ। তিনি দেন ফন ডাইককে। ডাচ ডিফেন্ডারের বুলেট গতির শট মিঙ্গসের পায়ে লেগে একটু দিক পাল্টে জড়ায় জালে।

৮১তম মিনিটে আরেকটি প্রতি-আক্রমণে ব্যবধান বাড়ায় লিভারপুল। নুনেসের শট কোনোমতে ঠেকান অ্যাস্টন ভিলা গোলরক্ষক। ছুটে গিয়ে আলগা বল ধরে বাঁদিকে এগিয়ে গিয়ে জালে পাঠান বাইচেতিচ।

এই গোলের পর যেন স্বস্তি ফেরে লিভারপুল শিবিরে আর হতোদ্যম হয়ে পড়ে অ্যাস্টন ভিলা। বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।


এ বিভাগের অন্যান্য সংবাদ