সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন পন্টিং-জয়াবর্ধন

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২২, ২০২২

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হবার প্রস্তাব ফিরিয়ে দিলেন অস্ট্রেলিয়ার সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং ও শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনে। এমনটাই জানিয়েছেন সদ্য ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নতুন ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে নির্বাচিত হওয়া রব কি।

রব কি দায়িত্ব নেয়ার পর ব্রিটিশ গনমাধ্যমে প্রতিবেদন হয়েছিলো, ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হিসেবে পন্টিংয়ের প্রতি আগ্রহী ইসিবি। তাই ইংল্যান্ডের লাল বলের কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয় পন্টিংকে।
সাবেক কোচ ক্রিস সিলভারউডের উত্তরসূরি খুঁজতে জোরেশোরে মাঠে নেমেছেন রব কি। কোচ নিয়োগের জন্য এরইমধ্যে বেশ কয়েকজনের সাথে যোগাযোগও করেছেন তিনি। এরমধ্যে ছিলেন পন্টিংও। কিন্তু ইংল্যান্ডের কোচ হতে আগ্রহী নন। তাই এখন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের দিকে চোখ দিয়েছে ইসিবি।

তবে ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, পন্টিংয়ের মতো ইসিবির কোচ হবার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জয়াবর্ধনেও।

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজ নিজ দলের হয়ে কোচের দায়িত্ব পালনে ব্যস্ত পন্টিং ও জয়াবর্ধনে। মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব পালন করছেন জয়াবর্ধনে। আর দিল্লি ক্যাপিটালসের কোচ হিসেবে আছেন পন্টিং।

খুব শীঘ্রই ইংল্যান্ডের টেস্ট দলের কোচ নিয়োগ দিতে চাইছে ইসিবি। ইসিবির পছন্দের তালিকায় এই মুহূর্তে এগিয়ে আছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন।

ইতোমধ্যে আন্তর্জাতিক অঙ্গনে বড় দু’টি দল ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন গিবসন। গত জানুয়ারি পর্যন্ত বাংলাদেশের পেসারদের দুই বছর দেখভাল করেছেন গিবসন।

তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ২০০৭ থেকে ২০১০ সাল এবং ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত দুই মেয়াদে ইংল্যান্ডের পেস বোলিং কোচ হিসেবে কাজ করেন গিবসন। দ্বিতীয় মেয়াদে ইংল্যান্ডের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়দের সাথে একটি শক্তিশালী সম্পর্ক তৈরি করেছিলেন গিবসন। সম্প্রতি ইয়র্কশায়ারের সাথে তিন বছরের চুক্তি করেছেন ৫৩ বছর বয়সী গিবসন।


এ বিভাগের অন্যান্য সংবাদ