শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

ইউক্রেনে অভিযান শুরুর পর এই প্রথম বিদেশ সফরে পুতিন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৭, ২০২২
ইউক্রেনে অভিযান শুরুর পর এই প্রথম বিদেশ সফরে পুতিন
ইউক্রেনে অভিযান শুরুর পর এই প্রথম বিদেশ সফরে পুতিন

ইউক্রেনে সামরিক অভিযান শুরুর পর প্রথমবার বিদেশ সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। চলতি সপ্তাহে মধ্য এশিয়ায় অবস্থিত সাবেক সোভিয়েত ইউনিয়নের ছোট দু’টি দেশ সফর করবেন তিনি। খবর আল জাজিরার।

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন রোশিয়া ১ এর ক্রেমলিন প্রতিনিধি পাভেল জারুবিন বলেছেন, তাজিকিস্তান ও তুর্কমেনিস্তান সফর করবেন পুতিন। পরে তিনি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর সঙ্গে আলোচনার জন্য মস্কোতে মিলিত হবেন।

জারুবিন বলেন, তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে দেশটির দীর্ঘদিনের শাসক এবং রাশিয়ার ঘনিষ্ঠ মিত্র প্রেসিডেন্ট ইমোমালি রাখমোনের সঙ্গে সাক্ষাৎ করবেন পুতিন। আর তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাটে ক্যাস্পিয়ান দেশগুলোর এক সম্মেলনে আজারবাইজান, কাজাখস্তান, ইরান এবং তুর্কমেনিস্তানের নেতাদের সঙ্গে পুতিন যোগ দেবেন।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে সর্বশেষ বিদেশ সফরে চীন গিয়েছিলেন পুতিন। তখন শীতকালীন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে পুতিন ‘সীমাহীন বন্ধুত্বের’ চুক্তি করেছিলেন। আর ইউক্রেনে রুশ অভিযান শুরু হয় ২৪ ফেব্রুয়ারি।


এ বিভাগের অন্যান্য সংবাদ