শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

ইউক্রেনে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১৭, ২০২২
ইউক্রেনে যাচ্ছেন জাতিসংঘের মহাসচিব

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান আগামীকাল ইউক্রেন সফরে যাচ্ছেন। দেশটির লভিভ শহরে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে বৈঠক করবেন তারা। জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফানি দুজারিখের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছেন আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আমন্ত্রণে, লভিভে প্রেসিডেন্ট জেলেনস্কি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে ত্রিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন জাতিসংঘ মহাসচিব। তাঁরা তিনজন শুক্রবার কৃষ্ণসাগরের ওডেসা বন্দর পরিদর্শনেও যাবেন।

এছাড়া, জাপোরঝিজিয়া পারমাণবিক কেন্দ্রসহ চলমান সংঘাত নিরসনে রাজনৈতিক সমাধানের প্রয়োজন নিয়েও আলোচনা করবেন তাঁরা।

আগামী শনিবার ইস্তাম্বুলে জয়েন্ট কোঅর্ডিনেশন সেন্টার পরিদর্শন করবেন জাতিসংঘ মহাসচিব। রাশিয়া, ইউক্রেন, তুরস্ক ও জাতিসংঘ কর্মকর্তাদের নিয়ে কৃষ্ণসাগর দিয়ে ইউক্রেনের খাদ্যশস্য ও সার রপ্তানির বিষয়টি দেখভালের জন্য এই সেন্টার গঠন করা হয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ