শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

ইউক্রেনে রুশ কর্মকান্ড ‘যুদ্ধাপরাধ’ হতে পারে : জাতিসংঘ

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২২, ২০২২

জাতিসংঘ শুক্রবার রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ করেছে যে, ইউক্রেনে নির্বিচারে বোমা হামলা চালিয়ে বেসামরিক লোকদের হত্যা এবং স্কুল ও হাসপাতাল ধ্বংস করা যুদ্ধাপরাধ হিসেবে বিবেচিত হতে পারে।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার অফিসের মুখপাত্র রাভিনা শামদাসানি বলেন, “রুশ সশস্ত্র বাহিনী জনবহুল এলাকায় নির্বিচারে গোলা ও বোমা বর্ষণ করে বেসামরিক মানুষকে হত্যা এবং হাসপাতাল, স্কুল এবং অন্যান্য বেসামরিক অবকাঠামো ধ্বংস করেছে। এধরণের কর্মকান্ড যুদ্ধাপরাধ হিসেবে বিবেচিত হতে পারে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ