শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি রাশিয়া ও ইরান একক ব্রিকস মুদ্রা তৈরির কাজ করছে: ইরান নারী স্পিকারদের সম্মেলন বৈশ্বিক গুরুত্বপূর্ণ ইস্যুর অনবদ্য প্লাটফর্ম: স্পিকার নরসিংদীতে বজ্রপাতে প্রাণ গেল মা-ছেলেসহ ৪ জনের শেয়ারবাজার ছাড়লেন আরও ২১৮৮ বিনিয়োগকারী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি ফের শাহরুখ খানের দলে সাকিব বিএনপি ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে: দুদু সরকারের ধারাবাহিকতার কারণে এতো উন্নয়ন সম্ভব হয়েছে : কাদের সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত দুই টেক্সাসের হাস্টনে শক্তিশালী হারিকেনের আঘাত অর্থপাচার করলে কোন ছাড় নেই: ওবায়দুল কাদের প্রাথমিকে ২৯ শিক্ষার্থীর বিপরীতে একজন শিক্ষক গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করছে মালয়েশিয়া

ইউক্রেনে রুশ হামলা আরও জোড়দার করার আশংকা

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২০, ২০২২
Ukraine says lost control of Severodonetsk village
ইউক্রেনে রুশ হামলা আরও জোড়দার করার আশংকা

ইউক্রেন ইউরোপীয় ইউনিয়নের সদস্য পদ লাভের আবেদন করায়, ইউক্রেনের উপর আক্রমণ আরও জোড়ালো করবে রাশিয়া। এমন আশংকা করছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের ইইউ প্রার্থিতা সম্পর্কে ‘আত্মবিশ্বাসী’ ইউরোপীয় কমিশনের প্রধান, উরসুলা ভন ডের লেইন। তিনি বলেন, চলতি মাসের শেষের দিকে ফ্রান্সের ব্রাসেলসে একটি গুরুত্বপূর্ণ ইইউ শীর্ষ সম্মেলন হবে। এরআগেই ইউক্রেনকে আনুষ্ঠানিক প্রার্থীর মর্যাদা দেয়া হবে বলে আশাবাদী তিনি।

এদিকে, ইউক্রেনের সীমান্ত অঞ্চল সুমি ও দোনেৎস্কে গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী। রাশিয়ার হামলায় দোনেৎস্কে দুইজন নিহত হয়েছে। সুমি অঞ্চলের বিধ্বস্ত হয়েছে কয়েকটি আবাসিক ভবন। এদিকে, হাঙ্গেরিতে গ্যাস সরবরাহ চালিয়ে যাওয়ার প্রতিশ্র“তি দিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান গ্যাজপ্রম।

অন্যদিকে, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা জানিয়েছেন, লুক্সেমবার্গের এক বৈঠকে ইউক্রেনে আটকে থাকা লাখ লাখ টন শস্য মুক্ত করার উপায় নিয়ে আলোচনা করবেন তারা।


এ বিভাগের অন্যান্য সংবাদ