সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
‘ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে নিচ্ছি’ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ র‍্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে নবনিযুক্ত সেনাপ্রধানকে পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি দুর্নীতি উৎসাহিত করবে: ডিআরইউ মতিউর রহমানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিতে এভার কেয়ারে রিজভী তিস্তা নদী বা যৌথ নদী ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ওয়াকার-উজ-জামান বেনজীর ও তার স্ত্রী-সন্তানের ১০ বিও হিসাব অবরুদ্ধ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খালেদা জিয়া: মির্জা ফখরুল দোশের ১৪ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ সময় নিয়েও দুদকে হাজির হলেন না বেনজীর এনবিআর থেকে সরিয়ে দেওয়া হলো ছাগলকাণ্ডের মতিউরকে খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে বিক্ষোভ

ইউক্রেনে ৪ হাজার কোটি ডলারের সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম :
আপডেট : মে ২০, ২০২২
Ukraine slams Russian campaign in Donbas 'hell', US readies $40 bn in aid

ইউক্রেনে সামরিক ও মনাবিক সহায়তা পাঠাতে আরও ৪০ বিলিয়ন ডলারের (৪ হাজার কোটি) এক বিলে অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ-সিনেট। সিনেটে এই সংক্রান্ত বিল উঠলে বিলটির পক্ষে ৮৬ এবং বিপক্ষে ১১ ভোট পড়ে। এদিকে, রাশিয়ার হামলায় দনবাস অঞ্চল সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সিনেটে প্রতিনিধি পরিষদে দ্বিদলীয় সমর্থনে পাশ হয়ে আসা বিলটি সপ্তাহের শুরুতেই সিনেটে পাশ হবার কথা ছিলো। তখন, রিপাবলিকান সিনেটর রেন্ড পলের নেতৃত্বে তীব্র বিরোধীতায় তা সম্ভব হয়নি। এবারও, রেন্ড পল, মার্শা ব্ল্যাকবার্নসহ ১১ রিপাবলিকান সিনেটর বিপক্ষে ভোট দেন।

এদিকে, রাশিয়ার নির্বিচার গোলাবর্ষণে দনবাস সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। বৃহস্পতিবার রাতের ভাষণে তিনি জানান, যত বেশি সংখ্যক ইউক্রেনিয়কে হত্যা এবং বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংসের উদ্দেশ্য বাস্তবায়ন করছে রাশিয়া।

অন্যদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভে যুদ্ধাপরাধের বিচারের মুখোমুখি রাশিয়ার এক সেনাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার আবেদন জানানো হয়েছে। ওই সেনা জানান, স্বেচ্ছায় নয়; উচ্চপদস্থের নির্দেশ পালনের জন্য গুলি করেছিলেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ