শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’ বিএনপির পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে কিছু সাম্প্রদায়িক শক্তি তৎপর: কাদের

ইউক্রেন থেকে চুরি করা শস্য নিয়ে সিরিয়া বন্দরে রুশ জাহাজ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩০, ২০২২

সম্প্রতি রাশিয়ার বিরুদ্ধে শস্য চুরির অভিযোগ এনেছিল ইউক্রেন। মস্কো সেই অভিযোগ অস্বীকার করলেও স্যাটেলাইট চিত্রে দেখা গেছে, ইউক্রেন থেকে চুরি যাওয়া শস্য সিরিয়ার লাতাকিয়া বন্দরে নিয়ে গেছে রুশ জাহাজ।

সোমবার (৩০ মে) আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে এমটাই জানা যায়।

খবরে বলা হয়েছে, গত চার সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয় ধাপের জাহাজ। কলোরাডোভিত্তিক মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান ম্যাক্সারের সরবরাহ করা এসব ছবিতে গত (২৭ মে) সিরিয়ার লাতাকিয়া বন্দরে বিশাল জাহাজ মেট্রোস পোজিনিজকে দেখা গেছে।

এই জাহাজটিকে শেষবার গত ১৯ মে সেভাস্তোপলে দেখা যায়। এরপর তুর্কি উপকূল বরাবর বসফরাস প্রণালী ও দক্ষিণে ট্রানজিট করা হয়। ধারণা করা হচ্ছে, বিশাল জাহাজটি প্রায় ৩০ হাজার টন খাদ্যশস্য বহনের সক্ষমতা রয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন আগের প্রতিবেদনে জানিয়েছিল, ট্রাকের বহরকে দক্ষিণ ইউক্রেনের খামার এবং সাইলো থেকে ক্রিমিয়ায় শস্য নিয়ে যেতে দেখা যায়। আর ইউক্রেনীয় কর্তৃপক্ষ চলতি মাসের শুরুর দিকে অভিযোগ করে, রুশ বাহিনী ইউক্রেনের অধিকৃত এলাকা থেকে ৪ লাখেরও বেশি টন শস্য লুট করেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ