শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

ইউক্রেন-স্কটল্যান্ড প্লে অফ ম্যাচের নতুন সূচি ঘোষণা

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৫, ২০২২

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে স্থগিত করা হয়েছিল কাতার বিশ্বকাপ প্লে অফে ইউক্রেন ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচটি। পরে জানানো হয়েছিল, চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। তবে সম্ভাব্য তারিখ ও ভেন্যুর কথা তখন জানানো হয়নি। অবশেষে উয়েফা গতকাল ম্যাচটির তারিখ ও ভেন্যুর নাম জানিয়েছে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইউক্রেন এবং স্কটল্যান্ড ম্যাচের তারিখ চূড়ান্ত করে একটি বিবৃতি দেয়। সেখানে জানানো হয় ১ জুন এই ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচটি আয়োজিত হবে স্কটল্যান্ডের হ্যাম্পডেন পার্কে।

মূল সূচি অনুসারে ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল গত ২৪ মার্চ। তবে নিজ দেশে রাশান আগ্রাসনের কারণে ইউক্রেন তাদের খেলা পিছিয়ে নেয়ার অনুরোধ করে। যা ফিফা সাদরে মেনে নেয়।

আগামী ১ জুনের এই ম্যাচে জয়ী দল আগামী ৫ জুন কার্ডিফে খেলবে ওয়েলসের বিপক্ষে। সেই জয়ী দল যাবে কাতার বিশ্বকাপে। এই প্লে অফ থেকে জয়ী দল আগামী বিশ্বকাপের ‘বি’ গ্রুপে থাকবে। যে গ্রুপে ইতোমধ্যেই আছে আরেক ইউরোপীয় প্রতিপক্ষ ইংল্যান্ড। সঙ্গে আছে ইরান ও যুক্তরাষ্ট্র।

১৯৫৮ সালের পর প্রথমবারের মতো কাতার বিশ্বকাপে জায়গা করে নেয়ার সুযোগ তৈরি করেছে গ্যারেথ বেলের ওয়েলস।

প্লে অফের সেমিফাইনাল দিয়ে দীর্ঘ সাত মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরবে ইউক্রেন। সর্বশেষ ২০২০ সালের নভেম্বরে বসনিয়া হার্জেগোভিনার মুখোমুখি হয়েছিল।


এ বিভাগের অন্যান্য সংবাদ