শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

ইউরোপ সফরে ইউক্রেন যাওয়ার সম্ভাবনা নেই বাইডেনের

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২১, ২০২২
US president welcomes Gaza truce: statement

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার বলেছেন, তার ইউক্রেনে যাওয়ার সম্ভাবনা নেই। এ সপ্তাহের শেষে ইউরোপ সফরে যাবেন বাইডেন।

ইউক্রেনে যাওয়ার পরিকল্পনা এখনো আছে কিনা? এমন প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন। এটি নির্ভর করে (পরিস্থিতির ওপর)।

তবে বাইডেন জানান, তিনি চান না নতুন করে ইউক্রেনীয়দের আর কোনো সমস্যার কারণ হতে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গ্রুপ-সেভেন বা জি-৭ এর বৈঠক এবং ন্যাটোর সামিটে অংশ নিতে ইউরোপ সফরে আসছেন। এবারের ইউরোপ সফরে তিনি যাবেন জার্মানি এবং স্পেনে। জার্মানিতে হবে জি-৭ এর বৈঠক। অন্যদিকে স্পেনের মাদ্রিদে হবে ন্যাটোর সামিট।

জো বাইডেনকে সাংবাদিকরা আবারও জিজ্ঞেস করেন তিনি কি ইউক্রেন সফরে যাবেন কিনা? ফের একই প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, ‘এ সফরে, সম্ভাবনা নেই’।

এদিকে রাশিয়া ইউক্রেনে হামলা করার পর ইউক্রেন সফরে যাননি প্রেসিডেন্ট জো বাইডেন। নিজে যাওয়ার বদলে ইউক্রেনে তিনি পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনকে। তাছাড়া ফার্স্ট লেডি জিল বাইডেনকেও যুদ্ধবিধ্বস্ত দেশটিতে পাঠিয়েছেন তিনি। সূত্র: সিএনএন


এ বিভাগের অন্যান্য সংবাদ