সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আদালত ছাড়া কোটা সংস্কার হবে না- কাদের শিক্ষার্থীদের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী

ইতিহাসে কখনোই পাকিস্তানি রুপির এতো পতন হয়নি

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২১, ২০২২
ইতিহাসে কখনোই পাকিস্তানি রুপির এতো পতন হয়নি

আবারও পতন হয়েছে পাকিস্তানি মুদ্রার দর। ইতিহাসে এর আগে কখনোই এতো পতন হয়নি পাকিস্তানের মুদ্রার। দরপতনে রীতিমত লজ্জার রেকর্ড ছুঁয়েছে।
সোমবার প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটির মার্কেটে এক ডলার সমান পাকিস্তানি মুদ্রার মূল্যমান দাঁড়িয়েছে ২১০ দশমিক ১৯ রুপি।

পাকিস্তানি গণমাধ্যম বলছে, এর আগে কখনোই পাকিস্তানি মুদ্রার এতোটা দরপতন হয়নি।

এদিকে পাকিস্তানের এএ কমোডিটিজের পরিচালক আদনান আগর বলেছেন, আন্তর্জাতিক অর্থ তহবিল আইএমএফের সঙ্গে স্টাফ-পর্যায়ে চুক্তি না করা পর্যন্ত এই দরপতন অব্যাহত থাকবে। আরও নামতে পারে পাকিস্তানি মুদ্রার মান।

দেশটির চলমান পরিস্থিতিতে বিনিয়োগকারীরা ক্ষতির মধ্যে আছে উল্লেখ করে আদনান বলেন, এই অবস্থাকে শক্তিশালী করা যেতে পারে শুধু আইএমএফ ফ্রন্ট ইতিবাচকভাবে উন্নতির মাধ্যমে।

তবে পাকিস্তান ইতোমধ্যে আইএমএফ এর ঋণ কর্মসূচি সক্রিয় করতে যুক্তরাষ্ট্রের সহায়তা কামনা করেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ