শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নিউইয়র্ক টাইমসের কর্মীরা ৪০ বছরের মধ্যে প্রথম ধর্মঘটে রাজধানীর গোলাপবাগে সমাবেশের অনুমতি পেল বিএনপি একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি দুর্নীতি বন্ধে রাজনৈতিক সদিচ্ছার অভাব- টিআইবি রংপুর-ঢাকা বাস চলাচল বন্ধ ঢাকার প্রবেশ পথগুলোতে নিরাপত্তা জোরদার স্যুটকেসে কাপড়-ওষুধ নিয়ে প্রস্তুত: আ স ম আবদুর রব জ্বালানি বিনিয়োগে বেইজিং-রিয়াদ সমঝোতা ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোতে আরো হামলার অঙ্গীকার পুতিনের জিজ্ঞাসাবাদের জন্য ফখরুল-আব্বাস ডিবির হেফাজতে বিশ্বমন্দার ধাক্কা বাংলাদেশে লাগবে না- প্রধানমন্ত্রী আমার বিয়ে আর হবে না: নুসরাত ফারিয়া ফের আলোচনায় তনুশ্রীর বোন ঈশিতা ফখরুল-আব্বাসকে আটক রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ: মোশাররফ বন্দি বিনিময় করলো রাশিয়া-যুক্তরাষ্ট্র

ইভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করল যমুনা

রিপোর্টারের নাম :
আপডেট : সেপ্টেম্বর ৭, ২০২১

আলোচিত ই-কমার্স কোম্পানি ইভ্যালির দায়-দেনা, ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন কৌশল পর্যালোচনা করে এতে বিনিয়োগ না করার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে দেশের অন্যতম শিল্প গ্রুপ যমুনা।

মঙ্গলবার যমুনা গ্রুপের মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস বিভাগের পরিচালক মোহাম্মদ আলমগীর আলম এক ফেসবুক পোস্টে এই তথ্য জানান।

তিনি লিখেছেন, ‌‘ইভ্যালি আমন্ত্রণ জানানোর পর শুরুতে যমুনা গ্রুপ আগ্রহী হলেও পরবর্তীতে ইভ্যালির দায়-দেনা, ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন কৌশল গভীরভাবে পর্যালোচনা ও বিচার বিশ্লেষণ করে যমুনা গ্রুপ বিনিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছে। ইহা সর্বসাধারণের অবগতির জন্য অবহিত করা হল।’

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মাথায় সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়েছে ইভ্যালি। এত অল্প সময়ে এই বিপুল টাকা কোথায় গেল, তার হদিস এখনও মেলেনি। বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের তদন্তে বিশাল অংকের এই দায়দেনার খবর বেরিয়ে আসার পর ইভ্যালির ব্যবসা পদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে।

এরই মধ্যে গত ২৮ জুলাই ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল সোশাল মিডিয়ায় খবর দেন, তার কোম্পানিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ। পরে যমুনা গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছিল, ইভ্যালিতে বিনিয়োগের একটি আলোচনা থাকলেও কোনো কিছুই তখনও চূড়ান্ত হয়নি। এখন ইভ্যালি থেকে পুরোপুরি সরে গেল দেশের অন্যতম শিল্প গ্রুপ যমুনা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ