শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে নিহত ২ আলোচিত-সমালোচিত লেখক সালমান রুশদির ওপর হামলা উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে: জি এম কাদের দেশে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮ ভারতবর্ষের সকল ইতিহাসকে ছাপিয়ে গেছে বঙ্গবন্ধুর ইতিহাস : সংস্কৃতি প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম কেনিয়ার টিভি চ্যানেলগুলো বন্ধ করে দিয়েছে ভোটের ফলাফল সম্প্রচার ‘অপ্রীতিকর পরিণতিতে পড়তে যাচ্ছেন পুতিন’ আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালানোর অলিগলিও খুঁজে পাবে না ‘হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না বিএনপিকে’ আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দর পড়েছে ‘আইএমএফ’ এর কাছে যেসব শর্তে যতবার ঋণ নিয়েছে বাংলাদেশ হারের লজ্জা নিয়ে দেশে ফিরলেন মুশফিক-মাহমুদউল্লাহরা টি-টোয়েন্টিতে ব্রাভোর অনন্য রেকর্ড বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

ইভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করল যমুনা

রিপোর্টারের নাম : / ১৮২ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ৭, ২০২১
বৃত্তান্ত২৪ অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আলোচিত ই-কমার্স কোম্পানি ইভ্যালির দায়-দেনা, ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন কৌশল পর্যালোচনা করে এতে বিনিয়োগ না করার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে দেশের অন্যতম শিল্প গ্রুপ যমুনা।

মঙ্গলবার যমুনা গ্রুপের মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস বিভাগের পরিচালক মোহাম্মদ আলমগীর আলম এক ফেসবুক পোস্টে এই তথ্য জানান।

তিনি লিখেছেন, ‌‘ইভ্যালি আমন্ত্রণ জানানোর পর শুরুতে যমুনা গ্রুপ আগ্রহী হলেও পরবর্তীতে ইভ্যালির দায়-দেনা, ব্যবসায়িক কৌশল, বিক্রয় ও বিপণন কৌশল গভীরভাবে পর্যালোচনা ও বিচার বিশ্লেষণ করে যমুনা গ্রুপ বিনিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছে। ইহা সর্বসাধারণের অবগতির জন্য অবহিত করা হল।’

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মাথায় সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়েছে ইভ্যালি। এত অল্প সময়ে এই বিপুল টাকা কোথায় গেল, তার হদিস এখনও মেলেনি। বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের তদন্তে বিশাল অংকের এই দায়দেনার খবর বেরিয়ে আসার পর ইভ্যালির ব্যবসা পদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে।

এরই মধ্যে গত ২৮ জুলাই ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল সোশাল মিডিয়ায় খবর দেন, তার কোম্পানিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ। পরে যমুনা গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছিল, ইভ্যালিতে বিনিয়োগের একটি আলোচনা থাকলেও কোনো কিছুই তখনও চূড়ান্ত হয়নি। এখন ইভ্যালি থেকে পুরোপুরি সরে গেল দেশের অন্যতম শিল্প গ্রুপ যমুনা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ