বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস

ইমরানের ‘বিদেশি ষড়যন্ত্র’র অভিযোগ খতিয়ে দেখতে কমিটি

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৮, ২০২২

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সরকার উৎখাতে বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত করবে পাকিস্তান সরকার। তদন্তের জন্য একটি কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন দেশটির নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী জানান, এমন ব্যক্তিদের নিয়ে নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করা হবে যাদের বিশ্বাসযোগ্যতা চ্যালেঞ্জের মুখে পড়বে না। ইমরান খানের করা বিদেশি ষড়যন্ত্রের অভিযোগের সত্যটা এই তদন্তের মাধ্যমে বের হয়ে আসবে বলেও মন্তব্য করেন মরিয়ম। এদিকে, নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব অভিযোগ করেছেন ইমরান খান র‌্যালি ও সমাবেশ করে তার স্ত্রীর ঘনিষ্ঠ বান্ধবী ফারাহ খানের দুর্নীতির বিষয়টি ঢাকতে চান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গত মাসে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়।

ইমরান খান দাবি করেছেন, বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করেছে। বিশেষ করে যুক্তরাষ্ট্র এর পেছনে ছিল বলে দাবি করেছেন ইমরান।

ইমরান খানের এ অভিযোগের তদন্ত করবে পাকিস্তানের সরকার গঠিত স্বাধীন কমিটি।

পাকিস্তানের তথ্যমন্ত্রী আওরঙ্গজেব জানিয়েছেন, যাকে এ কমিটির প্রধান করা হবে তাকে নিয়ে কেউ, এমনকি ইমরান খানও কোনো আপত্তি জানাতে পারবেন না।

কমিটি গঠন ও ইমরানের অভিযোগের তদন্তের বিষয়ে মরিয়ম আওরঙ্গজেব সাংবাদিকদের আরও বলেন, কমিটি প্রমাণ করবে ‘বিদেশী ষড়যন্ত্র’ ছিল একটি নাটক। আর এ নাটকের পেছনের প্রধান চরিত্র হলেন ইমরান খান।

তিনি সাংবাদিকদের বলেন, এই অভিযোগগুলো করা হয়েছে পাকিস্তানের অপূরণীয় ক্ষতি করার জন্য।

তিনি আরও জানিয়েছেন, তদন্ত কমিটির তদন্তের পর যে এমন অভিযোগ করেছে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন সকলের সামনে প্রকাশ করা হবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ