শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কোটাবিরোধীদের আন্দোলন থামানো উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী ‘কোটাবিরোধীদের অনেক বক্তব্য সংবিধানের মূলনীতির বিরোধী’ দেশে এখন দুর্নীতি ফাঁসের মৌসুম চলছে : রিজভী কোটা সংস্কার আন্দোলন অন্যদিকে ধাবিত করার চেষ্টা চলছে : ডিবিপ্রধান কোটাবিরোধীদের ভাঙচুর-হামলার জেরে পুলিশের মামলা দায়ের ‘ব্যাংকিং খাত এখন দুরবস্থার মধ্যে রয়েছে’ ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা

ইমরান খানকে গ্রেপ্তার করতে পারবে না পুলিশ

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৫, ২০২২
ইমরান খানকে গ্রেপ্তার করতে পারবে না পুলিশ

সাবেক পাক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের অন্তর্বর্তী জামিন বহাল রাখা হয়েছে। সম্প্রতি জনসভা চলাকালীন অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেয়ায় তার বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের করে পুলিশ।

সে মামলায় আজ (বৃহস্পতিবার) ইসলামাবাদের একটি সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) হাজির হন সাবেক পাক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান। শুনানি শেষে আদালত আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত ইমরান খানের আগাম জামিন বহাল রেখেছেন।

জিও টিভির প্রতিবেদন অনুযায়ী, এক লাখ রুপি মুচলেকায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন আবেদন মঞ্জুর করেছেন এটিসি’র বিচারক। পুলিশকে আগামী ১ সেপ্টেস্বর পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার না করার নির্দেশনাও দিয়েছেন আদালত। বাদিপক্ষকেও এ সংক্রান্ত নোটিস দেয়া হয়েছে। পরবর্তী শুনানির জন্য আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

এদিন এটিসি’তে স্বশরীরে হাজির হন ইমরান খান। বিচারক রাজা জাওয়াদ আব্বাসের আদালতে তার জামিন আবেদন শুনানি হয়। শুনানি শেষে বিচারক ইমরান খানের আগাম জামিন বহাল রাখেন।

খবরে আরও বলা হয়, এদিনের শুনানির জন্য ইসলামাবাদের এটিসি তথা ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সের চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়। প্রচুর পুলিশ ও নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয় আদালত এলাকায়। এমনকি অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আদালতের বাইরে সাঁজোয়া যানও প্রস্তুত রাখা হয়।

এর আগে পিটিআই নেতা শাহবাজ গিলকে রিমান্ডে নির্যাতন করায় ইসলামাবাদ পুলিশের আইজিপি ও ডিআইজি এবং রিমান্ড মঞ্জুর করা বিচারককে ‘ছাড় না দেয়ার’ হুমকি দেন ইমরান খান।

পিটিআই দাবি করেছে, ইমরান খানের চিফ অব স্টাফ শাহবাজ গিলকে পুলিশি হেফাজতে নির্যাতন করা হচ্ছে। এ ঘটনার প্রতিবাদে গত ২০ আগস্ট ইসলামাবাদে একটি বিক্ষোভ মিছিল ও জনসমাবেশের নেতৃত্ব দেন ইমরান।

এফ-৯ পার্কে আয়োজিত জনসমাবেশে রাখা বক্তব্যে ইমরান খান সতর্ক করেন, তিনি ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক (আইজি), উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ও নারী ম্যাজিস্ট্রেটকে ‘ছেড়ে দেবেন না’। তিনি শাহবাজ গিলের ওপর নির্যাতনের জন্য উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার প্রতিশ্রুতি দেন।

তিনি আরও বলেন, ‘আমরা আইজি ও ডিআইজিকে ছাড়ব না।’ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার বক্তব্যে অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীর নাম উল্লেখ করেন।

জেবা চৌধুরী গত সপ্তাহে ইমরান খানের চিফ অব স্টাফ শাহবাজ গিলকে ২ দিনের পুলিশি রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেন। ইমরান জেবাকে প্রস্তুতি নিতে বলেন, কারণ তার বিরুদ্ধেও মামলা করা হবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ