মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের সব জায়গায় কাল থেকে সতর্ক পাহারায় থাকবে আ. লীগ: সেতুমন্ত্রী রাজধানীর নতুন যে জায়গায় সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি হলো না ছাত্রলীগের নতুন কমিটি ভোট চুরি করলে জনগণ ছেড়ে দেয় না : প্রধানমন্ত্রী রাস্তায় পেতে রাখা বোমার বিস্ফোরণে ৭ জন নিহত বিধ্বস্ত পাওয়ার গ্রিড পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে ইউক্রেন পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জরুরি ভিত্তিতে কর্মী নেবে রাশিয়া, লাগবে না ভাড়া বাংলাদেশ বিনিয়োগের সবচেয়ে আকর্ষণীয় জায়গা- প্রধানমন্ত্রী নতুন বছরের ‘শুরুতেই’ দ্বিতীয় মেয়াদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বাইডেন গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ৪ জানুয়ারি ব্রাজিলের জয় নিয়ে যা বললেন বুবলী অসুস্থ পেলেকে জয় উৎসর্গ করলেন নেইমাররা ফেরি চলাচল ব্যাহত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে

ইয়াসিনে ভর করে সাফ ফুটবলে ভারতকে আটকে দিল বাংলাদেশ

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৪, ২০২১

বৃত্তান্ত ক্রীড়া ডেস্ক: ইয়াসিন আরাফাতের প্রতিভা দেখে সাইফ স্পোর্টিং তিন বছর আগে তার রিলিজ ক্লজ রেখেছিল দুই লাখ ডলার। কোনও দল তাকে কিনতে চাইলে সাইফকে ওই অর্থ পরিশোধ করতে হতো। যদিও ওই ‘শর্ত’ এখন আর নেই, চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এই ডিফেন্ডার মুক্ত।

ইয়াসিনকে নিয়ে এখন আলোচনার কারণ ভারত ম্যাচে তার পারফরম্যান্স। ১০ জন নিয়ে যখন হারের শঙ্কা চোখ রাঙাচ্ছিল, ঠিক সেই সময়েই ত্রাতা হয়ে আবির্ভূত এই তরুণ।

ইয়াসিন এখন আগের চেয়ে ধারালো। ঘরোয়া ফুটবলে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন। এবার দেশের জার্সিতে সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে ১০ জনের বাংলাদেশকে ম্যাচে ফেরান দারুণ গোলে। ১-১ গোলের ড্রতে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপে’ নিজেদের অবস্থান সুসংহত করেছে লাল-সবুজ জার্সিধারীরা।

মালদ্বীপের সাফের আগ মুহূর্তে বাংলাদেশের কোচ বদল হয়েছে। জেমি ডে’র জায়গায় আসা স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন প্রতিযোগিতার শুরু থেকে ইয়াসিনের ওপর আস্থা রাখছেন। একাদশে খেলাচ্ছেন।

ইয়াসিনের বড় গুণ হলো, রক্ষণ সামলে দ্রুত ওভারল্যাপ করে উঠতে পারেন। আর সুযোগ পেলেই লক্ষ্যভেদ করার প্রাণান্ত চেষ্টা তার। ভারত ম্যাচে সেই আস্থারই বুঝি প্রতিদান দিলেন!

ভারতের বিপক্ষে এমনিতে এক গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। তার ওপর ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষের লাল কার্ডে খেলতে হয় একজন কম নিয়ে। যদিও মাঠে সেটা বুঝতে দেয়নি জামাল-তপুরা।

৭৩ মিনিটে লাল-সবুজ জার্সিধারীরা খেলায় ফেরে। জামাল ভূঁইয়ার কর্নার থেকে উড়ে আসা বল রাকিবের মাথা ছুঁয়ে এলে দূরের পোস্টে ফাঁকায় থাকা সুযোগসন্ধানী ইয়াসিন চমৎকার হেডে জড়িয়ে দেন জালে।

শেষ পর্যন্ত ১-১ গোলে স্কোরলাইন রেখে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

বয়সভিত্তিক ফুটবল থেকেই নিজের প্রতিভার জানান দিয়েছেন ইয়াসিন। ২০১৭ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলে খেলেছেন। তার নেতৃত্বে কাতারকে হারিয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে অনূর্ধ্ব-১২ ও ২০১৬ সালে অনূর্ধ্ব-১৪ দলের হয়ে মালয়েশিয়াতে মক কাপ জেতার রেকর্ডও আছে। এছাড়া অনূর্ধ্ব-২৩ দলের হয়েও খেলেছেন নারায়ণগঞ্জ থেকে উঠে আসা এই ডিফেন্ডার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ