শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২২, ২০২২
ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ১ জুলাই। চলবে ৫ জুলাই পর্যন্ত। বুধবার (২২ জুন) রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

তিনি জানান, এবারও ৫০ শতাংশ কাউন্টারে এবং ৫০ শতাংশ অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে। প্রতিদিন সকাল ৮টা থেকে একইসঙ্গে কাউন্টারে ও অনলাইনে টিকিট কাটা যাবে।

রেলমন্ত্রী বলেন, আগামী ১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, ফেরত টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সাধারণত ঈদযাত্রার পাঁচদিন আগে অগ্রিম টিকিট বিক্রি করা হয়।

এছাড়া ট্রেনের ফিরতি টিকিটেরও তারিখ জানানো হয়েছে। আগামী ১১ জুলাইয়ের টিকিটি ৭ জুলাই, ১২ জুলাইয়ের ৮ জুলাই, ১৩ জুলাইয়ের ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের ১১ জুলাই বিক্রি করা হবে।

সংবাদ সম্মেলনে রেল সচিব মো. হুমায়ুন কবিরসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তবে এর আগে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে। আগামী ২৪ জুন থেকে তা শুরু হবে। জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ জুলাই সারাদেশে ঈদুল আজহা হতে পারে।


এ বিভাগের অন্যান্য সংবাদ