সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

উদ্বোধনী ম্যাচে আফগানদের বিশাল জয়

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৭, ২০২২
উদ্বোধনী ম্যাচে আফগানদের বিশাল জয়

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে বিশাল জয় তুলে নিয়েছে আফগানিস্তান। লঙ্কানদের দেয়া ১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রশিদ-মুজিবরা।

এরআগে আফগান বোলিং বৈচিত্রের সামনে দাঁড়াতে পারেনি লঙ্কান ব্যাটররা। প্রথম ওভারে দুই উইকেট হারানোর ধক্কা সামলাতে পারেনি।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে, মাত্র ১০৫ রানে অলআউট হয়েছে। সর্বোচ ৩৮ রান করেছেন রাজাপাকশা। ৩১ রান আসে চামিকার ব্যাট থেকে। ফারুকী ৩টি ও নাবী-মুজিব নিয়েছেন দুইটি করে উইকেট।

শনিবার রাত আটটায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারের দুটি বল বাকি থাকতে ১৯.৪ ওভারে ১০৫ রানে অলআউট হয়েছে দাসুন শানাকারা।

আফগানদের হয়ে ইনিংসের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন ফজল হক ফারুকী। আবার ইনিংসে শেষ ওভারের শেষ উইকেটটিও নেন তিনি। মোট ৩.৪ ওভারে ১১ রান খরচায় ৩ উইকেট নেন ফারুকী।

এরপরে মুজিব আর মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট।নাভিন উল হক নেন একটি উইকেট। আর ভানুসকা রাজাপাকসে ও মহেশ থিকসেনা রান আউট হন।

লঙ্কানদের হয়ে ভানুকা রাজাপাকসে করেন ৩৮ রান। আর শেষ উইকেটে ফিরে যাওয়ার আগে চামিরা করুণারত্নে করেন ৩১ রান। এছাড়া বাকি একজস দুই অঙ্কের ফিগার দাঁড় করান গুনাথিলাকা (১৭)।

১০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে বল মাটিতে পড়তে দিচ্ছিলেন না দুই আফগান ওপেনার হজরতুল্লাহ জাজাই আর রহমানুল্লাহ গুরবাজ। এ দুজন পাওয়ার প্লের ৬ ওভারে রান তোলেন ৮৬!

১৮ বলে ৪০ রান করে গুরবাজ ফিরে গেলেও থামেননি জাজাই। ২৮ বলে ৩৭ রানে অপরাজিত থেকে দল জিতিয়ে মাঠ ছাড়েন। এর আগে ইবরাহিম জাদরান ১৫ রানের সময় রান আউটে কাটা পড়েন।


এ বিভাগের অন্যান্য সংবাদ