বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একদিন না যেতেই ফের কমল স্বর্ণের দাম দেশকে পরিকল্পিতভাবে মরুকরণ করা হচ্ছে : মির্জা আব্বাস মন্ত্রী-এমপির আত্মীয়দের কাছে জিম্মি স্থানীয় জনগণ: রিজভী এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না: রওশন এরশাদ বিএনপি যে কোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের রোববার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি, ১১ জন উদ্ধার, নিখোঁজ ১ তীব্র তাপপ্রবাহে থাইল্যান্ডে ৩০ মৃত্যু, সতর্কতা জারি উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত

একুশের চেতনা থেকে দেশ আজ অনেক দূরে সরে গেছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২৪
একুশের চেতনা থেকে দেশ আজ অনেক দূরে সরে গেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যে চেতনা লালন করে ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলো, সে চেতনা থেকে দেশ অনেক দূরে সরে গেছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) অমর একুশে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ভোরে রাজধানীর নিউ মার্কেট এলাকায় জড়ো হন দলটির নেতাকর্মীরা। সেখান থেকে প্রভাত ফেরি শুরু হয়। প্রথমে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি নেতাকর্মীরা। এরপর শ্রদ্ধা জানান কেন্দ্রীয় শহীদ মিনারে।

তিনি বলেন, আমরা মনে করি, আমরা আজও গণতন্ত্র-হারা। আমরা আজও অধিকার-হারা। ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। তারা অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবি করে আসছে।

২১ ফেব্রুয়ারির শহীদদের আত্মদান আজ অবহেলিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার, কথা বলার অধিকারের জন্য আজও লড়াই করতে হচ্ছে। ভোটের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন বিএনপি নেতারা।

সর্বসাধারণের সঙ্গে লাইনে দাঁড়িয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানান বিএনপি নেতারা। এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যে চেতনা লালন করে ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলো, সে চেতনা থেকে দেশ অনেক দূরে সরে গেছে।

রিজভী বলেন, মানুষ গণতন্ত্র হারা, ভোটের অধিকার হারা, কথা বলতে পারে না। একুশের চেতনা, মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় বিএনপির চলমান আন্দোলনকে উদ্বুদ্ধ করে বলেও মন্তব্য করেন তিনি।


এ বিভাগের অন্যান্য সংবাদ