মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

এফবিআই কার্যালয়ে অস্ত্র নিয়ে ‘ট্রাম্প সমর্থক’, গুলি খেয়ে মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১২, ২০২২
Gunman who tried to breach FBI Ohio office killed in standoff

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই কার্যালয়ে ঢোকার চেষ্টা করেছিলেন এক বন্দুকধারী। সঙ্গে সঙ্গে বেজে ওঠে অ্যালার্ম বা সতর্ক ঘণ্টা। এজেন্টদের প্রতিক্রিয়ায় পালায় সে। পরে সেই এজেন্টদের হাতেই মৃত্যু হয় তার।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। সশস্ত্র ওই ব্যক্তি এফবিআই-এর সিনসিনাটি ব্যুরো অফিসে ঢোকার চেষ্টা করছিলেন। তাকে ট্রাম্পের সমর্থক বলে ধারণা করছেন তদন্তকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আইন প্রয়োগকারী কর্মকর্তা জানান, নিহত বন্দুকধারী ৬ জানুয়ারির বিদ্রোহের আগের দিনগুলোতে ওয়াশিংটনে ছিল। হামলার দিন সে ক্যাপিটল হিলে উপস্থিত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই কর্মকর্তা জনসমক্ষে এর বেশি কিছু জানাতে রাজি হননি।

আইন প্রয়োগকারী কর্মকর্তার মতে, সন্দেহভাজন ব্যক্তিকে রিকি শিফার (৪২) হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে ৬ জানুয়ারির হামলার ঘটনায় তার বিরুদ্ধে কোনো অপরাধের অভিযোগ আনা হয়নি বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, এফবিআই-এর তদন্তকারীরা জানতে পেরেছেন শিফারের প্রাউড বয়েজসহ ডানপন্থী ও চরমপন্থী গোষ্ঠীর সঙ্গে সম্পর্ক থাকতে পারে।

খবরে বলা হয়, ওই বন্দুকধারীর উপস্থিতি টের পেতেই অ্যালার্ম বেজে ওঠে এবং এফবিআইয়ের সশস্ত্র এজেন্টরা প্রতিক্রিয়া জানালে তিনি গাড়ি নিয়ে পালিয়ে যান। পুলিশ গাড়িটিকে ধাওয়া করে শহরের একটি এলাকায় গিয়ে থামায়। গাড়ি থামার পর সন্দেহভাজন ব্যক্তি ও পুলিশ কর্মকর্তাদের মধ্যে গুলি বিনিময় হয়।

গার্ডিয়ান জানিয়েছে, পুলিশ ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে, কিন্তু তিনি আত্মসমর্পণে রাজি হননি। সন্দেহভাজন ব্যক্তি এরপর পুলিশের দিকে অস্ত্র তাক করলে নিরাপত্তা কর্মকর্তারা গুলি চালান এবং তিনি ঘটনাস্থলেই মারা যান।

এএফপি জানিয়েছে, এ ঘটনা ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। কারণ মাত্র কয়েকদিন আগেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়েছিল এফবিআই, যা তার উগ্র সমর্থকদের ক্ষুব্ধ করেছে। তাদের মধ্যে কেউ এ কাজ করতে পারে বলে ধারণা তদন্তকারীদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ