বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে সুপার এইটে ভারত বাংলাদেশের ওপর ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌ল ওমান তিস্তা মহাপরিকল্পনার বর্তমান পরিস্থিতি জানালেন প্রধানমন্ত্রী ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি-রাজনীতি ধ্বংস করেছে সরকার : মির্জা ফখরুল বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ কুয়েতে শ্রমিক আবাসন ভবনে আগুন, নিহত ৪১ এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ড. ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে: ব্যারিস্টার খোকন বিচার প্রক্রিয়া সম্পর্কে ড. ইউনূসের বক্তব্য অসত্য: আইনমন্ত্রী আদালতে খাঁচার ভেতর দাঁড়িয়ে থাকা অপমানজনক: ড. ইউনূস মূল্যস্ফীতির হার সাড়ে ৬ শতাংশে নামানো অবাস্তব: সিপিডি বঙ্গবন্ধুর সমাধিতে বিমান বাহিনীর প্রধানের শ্রদ্ধা পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানে ৬ ফিলিস্তিনি নিহত সবচেয়ে শান্তিপূর্ণ দেশের তালিকায় তৃতীয় বাংলাদেশ

এবারের স্বাধীনতা পুরস্কার বিতরণ ১১ এপ্রিল

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ২৪, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: স্বাধীনতা পুরস্কার-২০২১ বিতরণী অনুষ্ঠান ২৫ মার্চের পরিবর্তে এ বছর ১১ এপ্রিল ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ নতুন সময়সূচি নি্র্ধারণ করা হয়েছে বলে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতি বছর ২৫ মার্চ, অর্থাৎ স্বাধীনতা দিবসের আগের দিন স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান চলায় স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠান পেছনোর সিদ্ধান্ত হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ জানান, ১১ এপ্রিল স্বাধীনতা পুরস্কার অনুষ্ঠানের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেবেন।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর দেশের ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে ‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

স্বাধীনতা পুরস্কার-২০২১-এর জন্য মনোনীত হয়েছেন, তারা হলেন— মরহুম এ কে এম বজলুর রহমান, শহীদ আহসানউল্লাহ মাস্টার, মরহুম বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ ও মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ), ড. মৃন্ময় গুহ নিয়োগী (বিজ্ঞান ও প্রযুক্তি), মহাদেব সাহা (সাহিত্য), আতাউর রহমান ও গাজী মাজহারুল আনোয়ার (সংস্কৃতি),অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন (সমাজসেবা/জনসেবা) এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (গবেষণা ও প্রশিক্ষণ)।


এ বিভাগের অন্যান্য সংবাদ