শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

এবার চালের বাজার নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : মে ৩০, ২০২২

দেশে ভরা মৌসুমেও চালের দাম বাড়ছে। এক মাসের ব্যবধানে চালের মান ভেদে প্রতি কেজিতে ৫ থেকে ১৫ টাকা দাম বেড়েছে। এমন অবস্থায় চালের দাম বৃদ্ধি নিয়ে শিগগিরই অ্যাকশনে যাওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (৩০ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশ দেন তিনি। বৈঠক শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব এ সময় জানান, চাল ও তেল নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। বাজার বিশ্লেষণ করে শিগগিরই অ্যাকশনে যাওয়ার জন্য বলা হয়েছে। তেলের মতো চাল ইস্যুতেও অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বৈঠকে। আর কেউ চাল মজুত করলে এ বিষয়েও ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরও জানান, চালের দাম বৃদ্ধির বিষটি নিয়ে বাণিজ্য, খাদ্য এবং কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবকে দায়িত্ব দেয়া হয়েছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ