সোমবার, ২০ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

এবার পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াসিম বরখাস্ত

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৪, ২০২২
এবার পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াসিম বরখাস্ত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচকের পদ থেকে মোহাম্মদ ওয়াসিমকে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে পুরো নির্বাচক কমিটিই বাতিল করা হয়েছে। পিসিবির প্রধানের দায়িত্ব নিয়েই এমন কথা জানিয়েছেন নাজাম শেঠি।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে শেঠি জানান, পিসিবিকে পুনর্গঠন করা হবে।

শেঠি বলেন, ‘আমরা আজই বোর্ডের সকল কমিটি ভেঙে দিচ্ছি। কারণ ২০১৯ সালের গঠনতন্ত্র অনুযায়ী গঠিত হয়েছিলো তারা। যা এখন বিলুপ্ত। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে এখন সব পুনর্গঠন করা হবে।’

২০২০ সালের ডিসেম্বরে পিসিবির প্রধান নির্বাচক হিসেবে মনোনীত হন ওয়াসিম। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকবেন বলে আশা করা হয়েছিল। শনিবার (২৩ ডিসেম্বর) একটি ইমেলের মাধ্যমে বরখাস্ত হবার খবর পান ওয়াসিম। ঘরের মাঠে নিউজিল্যান্ড বিপক্ষে সিরিজের জন্য টেস্ট স্কোয়াড নির্বাচন করাই তার শেষ কাজ হয়ে থাকল।

ওয়াসিমের অধীনে ১৬টি টেস্ট খেলেছে পাকিস্তান। এরমধ্যে আটটিতে জয়, ছয়টিতে হার ও দুইটি ড্র হয়। এই ছয় হারের মধ্যে আবার চারটি হার ছিল ঘরের মাঠে। অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ও ইংল্যান্ডের কাছে তিনটি।

প্রধান নির্বাচক হিসেবে ওয়াসিমের অধীনে রঙিন পোশাকের ক্রিকেটে সাফল্য পেয়েছে পাকিস্তান। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলে পাকিস্তান। ৫৫টি টি-টোয়েন্টিতে ৩৪টিতে জয় ও ১৮টিতে হারে পাকরা। ১৫ ওয়ানডের মধ্যে জয় ছিল ১০টিতে। হার ছিল পাঁচটিতে।

সম্প্রতি পিসিবির প্রধানের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় রমিজ রাজাকে। রাজার পরিবর্তে নাজাম শেঠির নেতৃত্বে ১৪ সদস্যের নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব নিয়েছেন। এই কমিটিতে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সানা মিরও আছেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ