বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার প্রকাশ হতে পারে বলে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে। তবে এ বিষয়ে কেউ নিশ্চিত কোন তথ্য দিতে পারেনি।

সম্প্রতি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করে ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠিয়েছে। মন্ত্রণালয় তারিখ চূড়ান্ত করলে শিক্ষা বোর্ডগুলো ফল প্রকাশ করবে।

এরআগে ফল প্রকাশের দিন সকালে শিক্ষা বোর্ডগুলোর পক্ষে ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হবে। এরপর বিস্তারিত ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ বিষয়ে জানতে সোমবার রাতে অধ্যাপক নেহাল আহমেদের যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া সম্ভব হয়নি। এর আগে গত এক সপ্তাহ ধরে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কোনও সাড়া দেননি।

এরআগে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী মালদ্বীপ সফর শেষ করে দেশে ফেরার পর যেকোনও দিন ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ফল প্রকাশের জন্য প্রস্তুত রয়েছে শিক্ষা বোর্ড।

করোনাভাইরাস অতিমারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ৯ মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, এক মাসের মধ্যে ফল দেওয়ার চেষ্টা করা হবে।

এবার এসএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থী ছিল ২২ লাখের বেশি।


এ বিভাগের অন্যান্য সংবাদ