সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র ইরানে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিখোঁজ আ.লীগ জনগণের কাঁধে চেপে বসেছে: জিএম কাদের হামাসের অভিযানে আরও ১৫ ইসরাইলি সেনা নিহত বাংলাদেশ ব্যাংকে কি তাহলে ঋণখেলাপিরা ঢুকবে, প্রশ্ন রিজভীর বিএনপি নেতা ইশরাক কারাগারে উপজেলা নির্বাচনে ব্যবসায়ী প্রার্থীদের দাপট অক্ষুণ্ণ: টিআইবি বাজারে থাকা এসএমসি প্লাসের সব ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে : কাদের জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় ঝুঁকিতে ৪৫ হাজার কোটি রুপির ভারতীয় মসলার বাজার যুদ্ধের মধ্যেই ইসরায়েলের সরকারে ভাঙনের সুর জীবন বাঁচাতে রাফা ছেড়েছেন ৮ লাখ ফিলিস্তিনি : জাতিসংঘ

কপাল খুলছে আর্জেন্টিনার যে তরুণ তারকার

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২২
কপাল খুলছে আর্জেন্টিনার যে তরুণ তারকার

বিশ্বকাপ জয়ের পরই যেন কপাল খুলে যাচ্ছে আর্জেন্টিনার তরুণ তুর্কি এনজো ফার্নান্দেজের। চলতি বছরের মে মাস পর্যন্ত তিনি ছিলেন রিভার প্লেটের ফুটবলার। জুলাইয়ে তাকে ২০ মিলিয়ন অর্থাৎ ২ কোটি ইউরোতে দলবদল পেতে চেয়েছিল পর্তুগালের ক্লাব বেনফিকায়। কিন্তু বিশ্বকাপ জেতার পর থেকে এনজো ফার্নান্দেজের চাহিদা তুঙ্গে। এতেই তার কপাল খুলে যাচ্ছে। শত কোটি ইউরোর বেশি দাম উঠছে এই তরুণের।

কারণ আর্জেন্টিনার এই ফুটবলার কাতার বিশ্বকাপে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পাওয়ার পর থেকেই তার দাম বেড়ে গিয়েছে। তাকে দলে পেতে এখন ইংল্যান্ডের দুই শক্তি ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড লড়াইয়ে নেমেছে। শেষ পর্যন্ত যে দলই তাকে পাক, বেনফিকা পরিষ্কার করেই জানিয়ে দিয়েছে, ফার্নান্দেজকে দলে নিতে হলে খরচ করতে হবে ১২০ মিলিয়ন বা ১২ কোটি ইউরো!

দলবদলের বাজারে ফার্নান্দেজের চাহিদার দাম যে বাড়বে, সেটা কাতার বিশ্বকাপ চলার সময় বোঝা গিয়েছিল। আর্জেন্টিনার ৩৬ বছর পর দেশকে বিশ্বকাপ জিততে মাঝমাঠে অসাধারণ ভূমিকা রেখেছেন বুয়েনস এইরেসের সান মার্তিনে জন্ম নেওয়া ২১ বছর বয়সী এই ফুটবলার। হয়েছেন বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়।

সান মার্তিনের অলিগলিতে খেলতে খেলতেই স্থানীয় ক্লাব লা রেকোভার এক স্কাউটের চোখে পড়ে যায় ৪ বছরের ফার্নান্দেজ। ২০০৫ সালে ছোট্ট ফার্নান্দেজকে ক্লাব লা রেকোভায় নিয়ে যান ওই স্কাউট। সেখানেই ফুটবলের হাতেখড়ি ফার্নান্দেজের।

এরপর পাঁচ বছর বয়সে জায়গা হয় আর্জেন্টিনার বিখ্যাত ক্লাব রিভার প্লেটে। ১৮ বছর বয়সে রিভার প্লেটের যুব দল থেকে ফার্নান্দেজ জায়গা পান মূল দলে। চলতি বছরই রিভার প্লেট থেকে নাম লেখান বেনফিকায়। পর্তুগালের ক্লাব ফার্নান্দেজের প্রতিভা বুঝতে পেয়েছিল। আর সেইজন্যই ১৮ বছরের একজন মিডফিল্ডারের রিলিজ ক্লজ ১২ কোটি ইউরো করেছে পর্তুগালের এই ক্লাব।


এ বিভাগের অন্যান্য সংবাদ