শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

কমালা হ্যারিস ও জুকারবার্গের ওপর নিষেধাজ্ঞা আরোপ রাশিয়ার

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২২, ২০২২

রাশিয়া বৃহস্পতিবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস, ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ এবং আমেরিকা ও কানাডার আরো অনেক বিশিষ্ট নাগরিকের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইউক্রেন প্রশ্নে মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের পাল্টা জবাবে তারা এমন পদক্ষেপ গ্রহণ করে। খবর এএফপি’র।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আমেরিকার ২৯ এবং কানাডার ৬১ নাগরিকের ওপর আরোপ করা এ ভ্রমণ নিষেধাজ্ঞা অনির্দিষ্টকাল পর্যন্ত বলবৎ থাকবে। এসব নাগরিকের মধ্যে উভয় দেশের প্রতিরক্ষা কর্মকর্তা, ব্যবসায়ী নেতা ও সাংবাদিকরা অন্তর্র্ভূক্ত রয়েছেন।

মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তাদের মধ্যে রয়েছেন পেন্টাগন মুখপাত্র জন কিরবি ও ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী ক্যাথলিন হিকস।

কানাডার নাগরিকদের নামের তালিকার অগ্রভাগে রয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর যোগাযোগ বিষয়ক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করা ক্যামেরন আহমেদ এবং কানাডার স্পেশাল অপারেশনস ফোর্সেস কমান্ডার স্টিভ বইভিন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এ দুই দেশের ‘রাশিয়াবিদ্বেষী’ নীতিমালা প্রনয়নে জড়িত লোকজনদের এ তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে।

এর আগে রাশিয়া ফেসবুক ও ইনস্টাগ্রামকে নিষিদ্ধ করে, যা জুকারবার্গের মেটা সা¤্রাজের অংশ। মস্কো এ দুই সামাজিক যোগাযোগ মাধ্যমকে ‘চরমপন্থী’ সংস্থা হিসেবে অভিহিত করেছে।


এ বিভাগের অন্যান্য সংবাদ