বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি কেন্দ্রীয় ব্যাংকের চাকরি ছেড়ে দেওয়ার প্রবণতা বাড়ছে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী শপথ নিলেন নবনিযুক্ত আপিল বিভাগের তিন বিচারপতি রাশিয়ার জ্বালানি স্থাপনায় ইউক্রেনের ড্রোন হামলা ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত ইসরাইল-ইউক্রেন সহায়তা আইনে বাইডেনের সই ‘ত্রিমুখী’ শিরোপার রেসে পিছিয়ে লিভারপুল শেফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল ম্যানইউ কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টা লজ্জার রেকর্ড গড়লেন মোহিত শর্মা তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়া হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ সালমান শ্রম ইস্যুতে ইইউ পার্লামেন্টে নতুন বিল পাস

করোনার এক ডোজ টিকা নিলেই যাওয়া যাবে সৌদি আরব

রিপোর্টারের নাম :
আপডেট : নভেম্বর ২৮, ২০২১

 

করোনাভাইরাসের টিকার অন্তত এক ডোজ নেওয়া থাকলেই সৌদি আরবে প্রবেশের অনুমতি পাওয়া যাবে।

করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগের মাঝেই সৌদি আরবের পক্ষ থেকে ভ্রমণ সংক্রান্ত নতুন এ নির্দেশনা এলো বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ে শঙ্কার মুখে আফ্রিকার সাতটি দেশ থেকে ফ্লাইট চলাচলে সৌদি সরকার স্থগিতাদেশ দেওয়ার পরদিনই শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভ্রমণ সংক্রান্ত নতুন এ নির্দেশনা জারি করে।

জারি করা সর্বশেষ এ নির্দেশনায় বলা হয়েছে, টিকার একটি ডোজ নেওয়া থাকলেই আগামী শনিবার থেকে বিশ্বের যে কোনো দেশ থেকে সৌদি আরবে প্রবেশের অনুমতি পাওয়া যাবে। তবে এক্ষেত্রে সৌদি আরবে প্রবেশের পর তিন দিন থাকতে হবে কোয়ারেন্টিনে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে গত শুক্রবার দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লেসোথো ও ইসওয়াতিনি থেকে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে সৌদি আরব।

 


এ বিভাগের অন্যান্য সংবাদ