মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশের সব জায়গায় কাল থেকে সতর্ক পাহারায় থাকবে আ. লীগ: সেতুমন্ত্রী রাজধানীর নতুন যে জায়গায় সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি হলো না ছাত্রলীগের নতুন কমিটি ভোট চুরি করলে জনগণ ছেড়ে দেয় না : প্রধানমন্ত্রী রাস্তায় পেতে রাখা বোমার বিস্ফোরণে ৭ জন নিহত বিধ্বস্ত পাওয়ার গ্রিড পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে ইউক্রেন পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জরুরি ভিত্তিতে কর্মী নেবে রাশিয়া, লাগবে না ভাড়া বাংলাদেশ বিনিয়োগের সবচেয়ে আকর্ষণীয় জায়গা- প্রধানমন্ত্রী নতুন বছরের ‘শুরুতেই’ দ্বিতীয় মেয়াদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন বাইডেন গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন ৪ জানুয়ারি ব্রাজিলের জয় নিয়ে যা বললেন বুবলী অসুস্থ পেলেকে জয় উৎসর্গ করলেন নেইমাররা ফেরি চলাচল ব্যাহত দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে

করোনা: নতুন মৃত্যু ১৮, শনাক্ত ১৮৯৯

রিপোর্টারের নাম :
আপডেট : মার্চ ১৯, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৯৯ জন। দেশে এ পর্যন্ত করোনায় মোট মারা গেছেন আট হাজার ৬৪২ জন এবং মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৬৬ হাজার ৮৩৮ জন।
শুক্রবার (১৯ মার্চ) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৬১৮ জন। এদের নিয়ে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৯ হাজার ১৪১ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯৮৭টি, আর পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯১৭টি। দেশে এ পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৬৮ হাজার ১১১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৬টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ১০ লাখ ৩৪ হাজার ৮৭৫টি।
গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১০ দশমিক শূন্য ৪ শতাংশ, আর এ পর্যন্ত মোট শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৯ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। তার মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে। আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৭২টি পরীক্ষাগারে।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ৭ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৫৩২ জন এবং নারী দুই হাজার ১১০ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৫৮ শতাংশ, আর নারী ২৪ দশমিক ৪২ শতাংশ।
মারা যাওয়া ১৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন একজন।
তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন এবং বাড়িতে মারা গেছেন দুই জন।
মৃত ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৩ জন, চট্টগ্রাম বিভাগের তিন জন, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৬১৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ২০৩ জন, চট্টগ্রাম বিভাগের ৩৫৫ জন, রংপুর বিভাগের ১১ জন, খুলনা বিভাগের ২৫ জন, বরিশাল বিভাগের ছয় জন, রাজশাহী বিভাগের ৯ জন, সিলেট বিভাগের আট জন আর ময়মনসিংহ বিভাগের একজন।
গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যুক্ত হয়েছেন ৯৩১ জন, আর ছাড়া পেয়েছেন ৬৯৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৩৭ হাজার ২৮১ জন এবং ছাড়া পেয়েছেন ছয় লাখ চার হাজার ২০৫ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৩ হাজার ৭৬ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৪০ জন এবং ছাড়া পেয়েছেন ৯৭ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ দুই হাজার ২২ জন এবং ছাড়া পেয়েছেন ৯২ হাজার ৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৯৪২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ