শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রোববার যে সময়ে আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘রিমাল’ গ্রুপ ‘সি’: চমকে দিতে চায় উগান্ডা-পাপুয়া নিউগিনি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ আনারের মাংসের ‘কিমা’ বানিয়ে কমোডে ফ্ল্যাশ করে খুনীরা আনারের মরদেহের পাশে বসেই খাবার খান হত্যাকারীরা বিশ্বজুড়ে গড় আয়ু কমেছে প্রায় ২ বছর : ডব্লিউএইচও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী আসছে ১০ নম্বর মহাবিপদ সংকেত টাকা পাচারের অভিযোগ দেরিতে আসায় ব্যবস্থা নিতে বেগ পেতে হচ্ছে: দুদক পাকিস্তানে মূল্যস্ফীতি বাড়ায় হিমশিম খাচ্ছে চাকরিজীবীরাও রাফা-গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৬০ এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি দুর্নীতি প্রশ্রয়দাতাদেরও বিচার করতে হবে : ১২ দলীয় জোট ‘বিদ্যুৎ-পানি ব্যবহারে সাশ্রয়ী হোন’

করোনা সংক্রমণ বাড়ায় সরকার চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৬, ২০২২
করোনা সংক্রমণ বাড়ায় সরকার চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, দেশে ফের করোনা সংক্রমণ বাড়ছে। এতে চিন্তিত সরকার। রোববার (২৬ জুন) বিকেলে রাজধানীর মহাখালীতে আইসিডিডিআরবিতে কলেরা টিকা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

জাহিদ মালেক তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করেছিল। তবে আমরা সেই ভাইরাস নিয়ন্ত্রণে সফল হয়েছিলাম। কিন্তু আবারও দেশে সংক্রমণ বাড়ছে। এতে আতঙ্কিত না হলেও চিন্তিত স্বাস্থ্য বিভাগ।

তিনি বলেন, ইতোমধ্যে লক্ষ্যমাত্রা অনুযায়ী দেশের প্রায় সবাইকে করোনা টিকার আওতায় আনা হয়েছে। এতে সংক্রমণ ১ শতাংশের নিচে চলে এসেছিল। আর মৃত্যু প্রায় শূন্যের কোটায় পৌঁছেছিল। কিন্তু এখন আবার সংক্রমণের হার ১৫ শতাংশে উঠেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।এরই মধ্যে মন্ত্রণালয়ের অনেকে করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের বেশ কয়েকজন এই ভারাসে সংক্রমিত হয়েছে।

তিনি বলেন, এই পরিস্থিতিতে আমাদের অবশ্যই সচেতন হতে হবে। সবাইকে মাস্ক পরতে হবে।সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সর্বোপরি, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।


এ বিভাগের অন্যান্য সংবাদ