সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগের দখলে ঢাবি, অর্ধশতাধিক শিক্ষার্থী আহত গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর মেয়েরা রাজাকার বলে স্লোগান দেয়, কোন দেশে বাস করছি: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভেসে যাবে সরকার: রিজভী ১২ দলীয় জোটে যোগ দিলো বিকল্পধারাসহ নতুন ২ দল ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের তাঁত শিল্প আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে মোকাবিলা হবে: ডিএমপি এবার প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আন্দোলন কোটা আন্দোলন : এবার রাজপথে মেডিকেলের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সহকারী ও তার স্ত্রীর হিসাব স্থগিত বছরে প্রায় ৩০ কোটি টাকার কৃত্রিম ফুল আমদানি জলাবদ্ধতা রাজধানী নিয়ে উদ্বিগ্ন নগরবাসী নানা পরিস্থিতি বিবেচনায় রপ্তানি আয়ে ধীরগতি সম্মেলনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

কষ্টের জয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৯, ২০২২
কষ্টের জয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল

স্প্যানিশ লা লিগায় গেতাফেকে ১-০ গোলের ব্যবধানে হারালো রিয়াল মাদ্রিদ। জয়ের পথে ফেরার পাশাপাশি আবারও লিগ টেবিলের শীর্ষে উঠলো কার্লো আনচেলত্তির দল। প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটির জয়ের নায়ক এদের মিলিতাও একমাত্র গোলটি করেন।

শিরোপা ধরে রাখার অভিযানে আট ম্যাচ খেলে এই প্রথম জাল অক্ষত রেখে জিতল মাদ্রিদের দলটি। প্রথম সাত ম্যাচে প্রতিটিতেই একটি করে গোল হজম করেছিল তারা। লিগে প্রথম ছয় রাউন্ডে জয়ের পর গত সপ্তাহে ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে পয়েন্ট হারায় রিয়াল। পয়েন্ট তালিকায়ও দুইয়ে নেমে যায় তারা।

জয়ের ধারায় ফিরতে মরিয়া দলটি এদিন তৃতীয় মিনিটে এগিয়ে যায়। লুকা মদ্রিচের কর্নারে হেডে গোলটি করেন মিলিতাও।

প্রথমার্ধে আরও কয়েকটি ভালো সুযোগ পায় রিয়াল। কিন্তু ফেদে ভালভেরদে ও মদ্রিচ উড়িয়ে মারার পর রদ্রিগোর হেড রুখে দেন গোলরক্ষক। বিরতির আগে ভিনিসিউস জুনিয়র বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। তবে তার আগে বল বাইলাইনের বাইরে চলে যাওয়ায় ভিএআরে সিদ্ধান্ত পাল্টে যায়।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে মুহুর্তের ব্যবধানে তিনটি সুবর্ণ সুযোগ নষ্ট হয় রিয়ালের। ভিনিসিউসের পাস বক্সে ফাঁকায় পেয়ে রদ্রিগোর নেওয়া শট রক্ষণে প্রতিহত হয়, এরপর অহেলিয়া চুয়ামেনির জোরাল শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। আলগা বল পেয়ে এবার শট নেন মদ্রিচ, কিন্তু সেটাও ঠেকিয়ে দেন ডিফেন্ডার ফাব্রিসিও।

পরের মিনিটেই প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় গেতাফে। তবে কার্লোস আলেনার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন থিবো কোর্তোয়ার জায়গায় সুযোগ পাওয়া আন্দ্রি লুনিন। ৫৭তম মিনিটে দারুণ চিপ শট আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে বল পাঠান রদ্রিগো। তবে তিনি নিজেই অফসাইডে থাকায় ভিএআরে বাতিল হয় গোল।

শেষ দিকে সমতায় ফিরতে কয়েকটি ভালো আক্রমণ করে লিগ টেবিলের ১৬ নম্বর দলটি। কিন্তু আসরে পঞ্চম হার এড়াতে পারেনি তারা। আট ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ২২। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি লেগে শাখতার দোনেৎস্কের মাঠে খেলতে যাবে আনচেলত্তির দল।


এ বিভাগের অন্যান্য সংবাদ