বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ

রিপোর্টারের নাম :
আপডেট : মে ১৮, ২০২২
কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ

কান চলচ্চিত্র উৎসবে দেয়া ভাষণে রুশ আগ্রাসনের বিরুদ্ধে সবার সমর্থন চাইলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ফ্রান্সে কান শহরে ৭৫তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন তিনি। চলচ্চিত্রের মাধ্যমে যুদ্ধ ও স্বৈরশাসকদের কর্মকাণ্ড তুলে ধরার আহবান জানান জেলেনস্কি। রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনের সাবেক এই অভিনেতা বিশ্বজুড়ে সবার সমর্থনের জন্য আবেদন জানান।

এ সময় জেলেনস্কি সিনেমা এবং বাস্তবতার মধ্যে সংযোগ সম্পর্কে কথা বলেন। এক্ষেত্রে ফ্রান্সিস ফোর্ড কপোলার “অ্যাপোক্যালিপস নাউ” এবং চার্লি চ্যাপলিনের “দ্য গ্রেট ডিক্টেটর” এর মতো চলচ্চিত্রগুলোর উদাহরণ টেনেছেন তিনি।

২০১৯ সালে ইউক্রেনের টিভি সিরিজ “সার্ভেন্ট অব দ্য পিপল”-এ অভিনয় করে খ্যাতি লাভ করেন জেলেনস্কি।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১৭ মে) রাত ১১টায় পর্দা ওঠে বিশ্বের অন্যতম এই চলচ্চিত্র উৎসবের। এবারের আসর শুরু হয়েছে, ফ্রেঞ্চ ছবি ‘কাপেজ’ এর প্রদর্শনী দিয়ে। ১২ দিনের উৎসব শেষ হবে আগামী ২৮শে মে। এ বছর প্রতিযোগিতা বিভাগে থাকছে বিভিন্ন দেশের ২২টি সিনেমা। স্বর্ণপামের জন্য লড়বে সিনেমাগুলো।


এ বিভাগের অন্যান্য সংবাদ