শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিসেম্বরেও উৎপাদনে যাচ্ছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বৃষ্টিতে তলিয়ে গেছে দিল্লি, মুম্বাইসহ বেশ কিছু রাজ্য গাজার মানবিক অঞ্চলে বিমান হামলা, নিহত ৭১ গাজার ৭০ হাজারের বেশি মানুষ হেপাটাইটিসে আক্রান্ত নেপালে ১৬ বছরে ১৪ বার সরকার বদল? যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ আয়োজন করে কোটি টাকা খুইয়েছে আইসিসি ‘পদক নয়, নিজেদের উন্নতি করতে অলিম্পিকে যাচ্ছে বাংলাদেশ’ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার : শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে: ওবায়দুল কাদের দেশে বদলে যাচ্ছে বন্যার ধরন গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: মান্না কোটা সংস্কারের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীরা: আইনমন্ত্রী বাজারে সব পণ্যেই হাকিয়েছে সেঞ্চুরি

কুয়াকাটা মহাসড়ক ছয় লেন করার উদ্যোগ

পটুয়াখালী সংবাদদাতা
আপডেট : অক্টোবর ৮, ২০২২
কুয়াকাটা মহাসড়ক ছয় লেন করার উদ্যোগ

পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে পটুয়াখালীর-কুয়াকাটা মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। তবে এই সড়ক দুই লেনের অপ্রশস্ত হওয়ায় বেড়েছে দুর্ঘটনা ও প্রাণহানীর সংখ্যা। এ অবস্থায় দুই লেনের সড়ককে ছয় লেনে সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। ট্রাফিক ব্যবস্থাপনাতেও পরিবর্তন আনছে পুলিশ।

এক সময় হাতে গোনা কয়েকটি দূরপাল্লার বাস, মিনিবাস এবং স্থানীয় মালিকানাধীন কয়েকটি বাস চলাচল করত পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে। এখন বিভিন্ন কোম্পানির শতাধিক বাস চলাচল করে এই সড়কে। পদ্মা সেতু চালু হওয়া এবয় কুয়াকাটা সমুদ্র সৈকত ও পায়রা সমুদ্র বন্দরের কারণে গণপরিবহনের চাপ বেড়েছে কয়েক গুণ।

পটুয়াখালী-কুয়াকাটা দুই লেনের মহাসড়কটি এখন ব্যস্ততম হওয়ায় বিভিন্ন বাঁক এবং বাজার এলাকায় ঘটছে দুর্ঘটনা। দিন দিন মহাসড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।

সড়কে যানবাহনের বাড়তি চাপ সামার দিতে ট্রাফিক পুলিশের জনবল বৃদ্ধি এবং সড়কের বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম।

সড়কটি ছয় লেনে উন্নীত করতে জমি অধিগ্রহনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানালেন সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাসুদ খান।

সড়কটি ছয় লেন করার কাজ দ্রুত সম্পন্ন করারও আশ্বাস দেন তিনি।


এ বিভাগের অন্যান্য সংবাদ