বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া মিয়ানমার থেকে ফিরলেন ১৭৩ বাংলাদেশি আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের ফিলিপাইনে তাপমাত্রা ৪৭ ডিগ্রি সেলসিয়াস উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর খালেদা জিয়ার গ্যাটকো মামলায় চার্জশুনানি ২৫ জুন অফশোর ব্যাংকিংয়ে সুদের ওপর কর প্রত্যাহার রানা প্লাজায় নিহতদের স্মরণ দেশের হজ ব্যবস্থাপনা বিশ্বের মধ্যে স্মার্ট হবে: ধর্মমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী তাপদাহের মধ্যে গ্রামে ১০৪৯ মেগাওয়াট লোডশেডিং ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো জ্যামাইকা সুইজারল্যান্ডে জব্দ রয়েছে রাশিয়ার ১ হাজার ৪শ’ কোটি ডলার জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ৩৩

ক্লান্তি আর হতাশায় ডুবে ব্যাটিং ভুলতে বসেছেন বিরাট কোহলি!

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৯, ২০২২

ক্লান্তি ভর করতেই জাতীয় দলের পর আইপিএলেও হাসছে না বিরাট কোহলির ব্যাট । প্রত্যাশা পুরণ করতে না পেরে প্রতিনিয়ত ডুবে যাচ্ছেন হতাশায় । আইপিএলে বিরাট কোহলি কি বোঝা হতে চলেছেন আরসিবির?

ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির অফ ফর্মে হতাশ ভক্তরা, জাতীয় দলের পর আইপিএলেও মুখথুবরে পড়েছেন এই ইন্ডিয়ান রান মেশিন। ভারতীয় গণমাধ্যমে রীতিমত নিয়ম করে চলছে কোহিলর অফ ফর্ম নিয়ে কাটাছেড়া। দেশটির গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে খুজে বের করার চেষ্টা করা হয়েছে কোহলির ব্যর্থতার কারণ। প্রথমেই সেখানে বলা হয়েছে মানসিক চাপের কারণে কোহলির ব্যাটিংয়ে চাইল্ডিশ মিসটেক, অপ্রত্যাশিত ভাবে হচ্ছেন আউট। দর্শকের প্রত্যাশার চাপে প্রতিনিয়ত নুয়ে পড়ছেন কোহলি।

টানা খেলার মধ্যে থেকে টায়ার্ড কোহলির প্রয়োজন বিশ্রাম। তবে ১৭ কোটি রুপি দিয়ে ক্রিকেটার কিনে তাকে বিশ্রাম দেয়ার মত বিলাসিতা দেখাতে চায়না কোহলির দল রয়্যাল চ্যলেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দিনকে দিন বাইশে গজের ব্যর্থতা আত্মবিশ্বাসে ধরিয়েছে কোহিলর । এক সময় যে ধরনের বল খেলতেন অবলিলায় এখন সেই ধরেনর বলেই আউট হচ্ছেন হরহামেশাই ।

ব্যাটিং টেকনিকেও দেখা দিয়েছে সমস্যা। যদিও একসময় শচীন টেন্টুলকার বলেছিলেন কোহলির টেকনিকে কোন সমস্যা নেই। আর আইপিএলে অধিনায়ক দুপ্লেসি ছাড়া কারো সাপোর্ট পাচ্ছেন না কোহলি।

চলমান আইপিএলে আরসিবির হয়ে ৯ ম্যাচে করেছেন মাত্র ১২৮ রান, নেই হাফসেঞ্চুরি, টি টোয়েন্টির মারকাটারী ক্রিকেটে এই আসরে এখন পর্যন্ত মাত্র দুইটা ছক্কা মেরেছেন কোহলি।

কোহলির ব্যর্থতার শুরু আইপিলে নয়, ব্যাডপ্যাচের শুরু জাতীয় দলের হয়েই। টেস্টে শেষ দশ ইনিংসে মেলেনি সেঞ্চুরির দেখা। সর্বোচ্চ করেছেন ৭৯ রান। ওয়ানডেতেও একই চিত্র, সর্বোচ্চ স্কোর ৬৬। আর টি টোয়েন্টির শেষ দশ ইনিংসেও নেই থ্রি-ডিজিটের ইনিংস। সব মিলিয়ে ক্যারিয়ারের সর্বোচ্চ বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।


এ বিভাগের অন্যান্য সংবাদ