মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ে মন্দিরগামীদের নিয়ে নৌকাডুবি, ২৪ জনের লাশ উদ্ধার, অনেকেই নিখোঁজ ডিএনসিসি মেয়র, ওয়াসা এমডিকে কারাগারে পাঠাতে চান নদী কমিশন চেয়ারম্যান নতুন মূল্য নির্ধারণ: পাম অয়েলে কমলো ১২ টাকা, চিনিতে ৬ টাকা বেনজীরের বিদায়, পুলিশের নতুন আইজি মামুন, র‌্যাবের ডিজি খুরশীদ ডলারে অতিরিক্ত মুনাফার অভিযোগ থেকে মুক্ত ছয় ব্যাংকের ট্রেজারি কর্তারা শত অনিয়মের আখড়া ছিল ই-ভ্যালি, ছিলনা আয়-ব্যয়ের হিসাব ১৬ কোটি মানুষের কাছে কৃতজ্ঞতা সাফজয়ী অধিনায়ক সাবিনার ল্যাব থাকলেও টেস্ট ছাড়াই হালাল সনদ দেয় ইসলামিক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল লিজিং ও সোনার বাংলা ক্যাপিটাল’র আমানত-দায় শেয়ারে রূপান্তর, চুক্তি সকল শক্তি দিয়েও নদী দখলকারীদের উচ্ছেদ করা যাচ্ছেনা: টুকু হংকংকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করল ভারত প্রধানমন্ত্রীকে হত্যা ষড়যন্ত্রে সরকারি দলের লোকজন জড়িত হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া বিএনপি-জামাতের সম্পর্ক ভেতরে অটুট: কাদের দেশে জ্বালানি তেলের নিরবচ্ছিন্ন সরবরাহ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

ক্ষমতাসীনদের দুর্নীতি আকাশচুম্বী : ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১২, ২০২২
ক্ষমতাসীনদের দুর্নীতি আকাশচুম্বী : ফখরুল

ক্ষমতাসীনদের দুর্নীতি আকাশচুম্বী হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (১২ই আগস্ট) সকালে খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। যতদিন ক্ষমতায় থাকবে মানুষের সমস্যা সমাধান হবে না বলেও দাবি করেন তিনি। আওয়ামী লীগকে জনগণই পরাজিত করবে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

রাজপথে বিএনপিকে মোকাবিলা করা হবে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ওটা তাদের পুরোনো কথা। বারবার তারা এসব কথা বলেছেন এবং পরাজিত হয়েছেন। এবারও দেশকে তাদের (আওয়ামী লীগ) হাত থেকে মুক্ত করবার জন্য যে সংগ্রাম চলছে তাতে জনগণ অবশ্যই জয়ী হবে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে আমরা জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মদিন উপলক্ষে তার কবর জিয়ারত করেছি এবং পরম করুনাময় আল্লাহর কাছে তার রুহের মাগফিরাত কামনা করেছি। আল্লাহ তাকে যেন বেহেস্তে জায়গা দেন। তার পরিবার পরিজন বিশেষ করে তার মা খালেদা জিয়াকে এই শোক সহ্য করার ক্ষমতা আরও বাড়িয়ে দেন, সেই দোয়া করেছি।

আরাফাত রহমান কোকো একজন ক্রীড়ামোদি, ক্রিড়া সংগঠক ছিলেন। তিনি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তিনি অতি অল্প সময়ের মধ্যে ক্রিকেটের উন্নয়ন-অগ্রগতির ভিত্তি স্থাপন করেছিলেন। শুধু ক্রিকেট নয়, তিনি ক্রীড়ার সব প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য চেষ্টা করেছেন। আমাদের এখানে যারা আছেন, তারা সবাই জানেন আরাফাত রহমান কোকো একজন নিরহঙ্কারী মানুষ ছিলেন। তিনি খেলাধুলাকে ভালোবাসতেন। তাকেও এই সরকার নির্মম নির্যাতনের মধ্যে দিয়ে হত্যা করেছে বলে আমি মনে করি-বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, বর্তমান বিনাভোটের এই যে সরকার, যারা জনগণের ওপরে নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে; দেশনেত্রীকে বেআইনি ভাবে আটক করে রেখেছে। আমাদের নেতা তারেক রহমান যিনি আগামী দিনে আমাদের তরুণ প্রজন্মকে নেতৃত্ব দেবেন, তাকে একই ভাবে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা রয়েছে। এমনকি আরাফাত রহমান কোকোর বিরুদ্ধেও তারা মিথ্যা মামলা দিয়েছিল। আমরা মনে করি এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, এই দেশের মানুষের সমস্যার কোনো সমাধান হবে না। জ্বালানি তেলের দাম বেড়েছে, বিদ্যুতের লোড শেডিং, পানির দাম বেড়েছে, তেল-চাল-ডালের দাম বেড়েছে। সরকার রাষ্ট্রপরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তাদের দুর্নীতি আকাশচুম্বী। আমরা আরাফাত রহমান কোকোর শোককে শক্তিতে রুপান্তর করে ভয়াবহ এই দানবীয় সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব, একই সঙ্গে আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব। আমাদের অগণিত নেতাকর্মী যাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে, তাদের মামলা প্রত্যাহার করে দেশে একটা সুস্থ সমাজ এবং সুস্থ ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব- এই শপথ আমরা নিয়েছি।

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আবদুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদল নেতা সুলতান সালাউদ্দীন টুকু, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজসহ আরো অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য সংবাদ