শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

ক্ষমতাসীন দলের গণতন্ত্র ‘মিষ্টি কুমড়ায় বেগুনি’ তৈরির মতো: রিজভী

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ১৭, ২০২২

ক্ষমতাসীন দলের গণতন্ত্র হচ্ছে ‘মিষ্টি কুমড়ায় বেগুনি’ তৈরির মতো বলে মন্তব্য করেছেন বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (১৭ এপ্রিল) সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী বলেন, উনাদের গণতন্ত্র হচ্ছে, ওই যে নেত্রী বলেছেন-মিষ্টি কুমড়ায় বেগুনি। ওবায়দুল কাদের সাহেবদের গণতন্ত্র মিষ্টি কুমড়া আর বেগুনির মতো।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের মামলায় লাল টেলিফোনের প্রভাব রয়েছে উল্লেখ করে রিজভী বলেন, যখন এ মামলা বাতিলের আবেদনের জন্য লিভ টু আপিল করা হয়…তখন খারিজ করে দেয়া হয়। এটা নিশ্চয়ই সরকারি চক্রান্ত। আদালতের সিদ্ধান্তের ব্যাপারে জনগণ এটা বিশ্বাস করে যে, এখানে লাল টেলিফোনের প্রভাব আছে।

তিনি বলেন, ‘মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।এ মামলা সামাজিকভাবে হেয় করার জন্য শেখ হাসিনার গভীর ষড়যন্ত্রের অংশ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার প্রসঙ্গ টেনে বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ওরা চেয়ারপারসনের বিরুদ্ধে মামলা দিয়েছে। এর কোনোটাই সত্য নয়। সব কাল্পনিক, গায়ের জোরে তারা দিয়েছে। আজকে দেখেন পৃথিবীর বিভিন্ন দেশে নিম্ন আদালতে রায় উচ্চ আদালতের আপীল করলে সেই রায় কমে যায়। বাংলাদেশে আইনি আদালত শেখ হাসিনার শাড়ির আঁচলের মধ্যে বন্দি। এটার প্রমাণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, একজন বরণ্যে মুক্তিযোদ্ধা, রণাঙ্গনের মুক্তিযোদ্ধার সহধর্মিনী, তিনি বার বার গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। তিনবারের প্রধানমন্ত্রী তার মামলায় নিম্ন আদালতে প্রহসনের বিচারে রায় হলো ৫ বছরের জেল। তারপরে উচ্চ আদালতে দেয়া হলো ১০ বছরের জেল। পৃথিবীর সব দৃষ্টান্ত অতিক্রম করে এক অভিনব নজির সৃষ্টি করেছে এ আওয়ামী লীগের প্রশাসন, বিচার ব্যবস্থা এবং অন্যান্য স্বাধীন প্রতিষ্ঠান।

তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এ সমাবেশ হয়। মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় এতে দলটির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ