শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর চৈত্র সংক্রান্তি শনিবার আওয়ামী লীগ পুলিশ লীগে পরিণত: মির্জা ফখরুল `বিএনপি ককটেল পার্টি করেনি, ইফতার পার্টি করেছে’ ইরান-ইসরায়েলকে সংযত থাকার আহ্বান রাশিয়াসহ পরাশক্তিগুলোর যুদ্ধের জন্য প্রস্তুত হওয়ার বার্তা কিমের দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো ৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু ভারতীয় পণ্য বর্জন, বিএনপির রাজনৈতিক কর্মসূচী নয়: খসরু সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে চলছে টান টান উত্তেজনা আটলান্টার কাছে বড় ব্যবধানে হারলো লিভারপুল রেকর্ড ১৭টি `ডাক` ইনিংস ম্যাক্সওয়েলের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উৎসব শুরু কমেনি মুরগির দাম, বেড়েছে সবজির

খালেদার মুক্তি-বিদেশে চিকিৎসার দাবিতে বুধবার থেকে জেলা পর্যায়ে বিএনপির সমাবেশ

রিপোর্টারের নাম :
আপডেট : ডিসেম্বর ২১, ২০২১

বৃত্তান্ত প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বুধবার থেকে জেলা পর্যায়ে সমাবেশ শুরু করছে বিএনপি। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত টানা ৯ দিন দেশের জেলা ও বিভাগীয় শহরে এসব সমাবেশ চলবে।

দলীয় প্রধানের চিকিৎসা ইস্যুতে এই প্রথমবারের মতো দেশজুড়ে একযোগে অনুষ্ঠেয় এসব কর্মসূচিতে দলের স্থায়ী কমিটি, সিনিয়র নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন।

বিএনপির স্থায়ী কমিটির নেতারা জানান, জেলায় জেলায় সমাবেশ শেষে তারা মহাসমাবেশ করবেন। সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে মঙ্গলবার পর্যন্ত কোনও ইতিবাচক ইঙ্গিত না পাওয়ায় এই ইস্যুতে সমাবেশ শেষে আরও কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত রয়েছে বিএনপির।

ধারাবাহিক এ কর্মসূচির সঙ্গে ধীরে ধীরে অন্যান্য রাজনৈতিক ইস্যুও যুক্ত করার সিদ্ধান্ত রয়েছে দলের শীর্ষ নেতৃত্বের।

বিএনপি নেতারা জানান, ইতোমধ্যে দলীয় প্রধানের কাছে তার বিদেশে চিকিৎসার জন্য সরকারের উচ্চ পর্যায়ে প্রতিনিধি পাঠানোর বিষয়ে মতামত চাওয়া হয়েছে।

তার পরিবারের একজন সদস্য এ বিষয়ে মতামত চাইলে খালেদা জিয়া জানিয়েছেন, তাকে সরকার বিদেশে চিকিৎসা নিতে দেবে না বলেই তিনি মনে করেন। দলের শীর্ষ পর্যায়ের একাধিক নেতার এ বিষয়ে আগ্রহ থাকলেও তা শেষ পর্যন্ত স্থগিত অবস্থায় রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, বুধবার ছয়টি জেলায় বিএনপির সমাবেশ হবে। টাঙ্গাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হবিগঞ্জে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যশোরে মির্জা আব্বাস, বগুড়ায় গয়েশ্বর চন্দ্র রায়, দিনাজপুরে নজরুল ইসলাম খান, ব্রাহ্মণবাড়িয়ার সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশগ্রহণ করবেন।

এভাবে কেন্দ্রীয় প্রায় সব নেতাই ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলা পর্যায়ের সমাবেশে অংশগ্রহণ করবেন, জানান তিনি।

এদিকে ২৩ ডিসেম্বর বড়দিন উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান করবে বিএনপি।

শায়রুল জানান, অনুষ্ঠানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যরা সরাসরি সংযুক্ত থাকবেন।


এ বিভাগের অন্যান্য সংবাদ