মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বায়োপসির জন্য খালেদা জিয়ার নমুনা সংগ্রহ, ফল পেতে লাগবে দু’সপ্তাহ বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানের ২১৪ কোটি টাকা ফেরত দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের পদক্ষেপ ফৌজদারি কার্যবিধি সময়োপযোগী করতে আইন মন্ত্রণালয়ের কমিটি গঠণ পীরগঞ্জে হিন্দুপাড়ায় হামলা : আরো দু’জনকে গ্রেপ্তারের দাবি পুলিশের খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না, কোকোর স্ত্রী এসেছেন ডিসেম্বরে ড্যাপ গেজেট, যৌক্তিক কারণে হতে পারে সংশোধন: তাজুল পুলিশ কনস্টবলের ৩০০০ পদে আবেদন ৩.৩৮ লাখ, প্রথম বাছাইয়ে বাদ ২.২১ লাখ লিটন দাসের জোড়া ক্যাচ মিসে বিশ্বকাপের প্রথম ম্যাচটাও হাতছাড়া টাইগারদের ধারাবাহিকভাবে রেমিট্যান্স কমার প্রভাবে ডলারের দাম বৃদ্ধি অব্যাহত রোহিঙ্গা শিবিরে সহিংসতার নেপথ্যে ৪ কারণ ধর্মীয় সম্প্রীতি রক্ষায় প্রতি ওয়ার্ডে কমিটি গঠণের নির্দেশ স্থানীয় সরকারমন্ত্রীর বাংলাদেশ-ভারত সম্পর্ক যেকোনও অংশীদারের চেয়ে গভীরতর: শ্রিংলা বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে ‘বহিষ্কার’ তুরস্কের পীরগঞ্জে হামলা ব্যক্তিগত বিরোধের জেরে: র‍্যাব স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভোজ্যতেল-মুরগির দাম আরও বেড়েছে, অস্বস্তিতে বিক্রেতারাও ভোর রাতে রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় হামলা, নিহত ৬ কারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে খুঁজে দেখতে হবে: জি এম কাদের রোহিঙ্গা ক্যাম্পে মাদক ও অস্ত্রের ব্যবসা বন্ধে প্রয়োজনে গুলি ছুড়তে হবে

খুলছে না পাটুরিয়া ঘাটের জট, ৩-৪দিন আটকা থাকছে পণ্যবাহী ট্রাক

রিপোর্টারের নাম : / ৭ জন দেখেছেন
আপডেট : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

ফেরি চলাচল ব্যাহত, বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ থাকা ও যানবাহনের অব্যাহত চাপ বৃদ্ধির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে অগ্রাধিকারের ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পার করায় পণ্যবাহী ট্রাককে তিন থেকে চারদিন পর্যন্ত ঘাট এলাকায় পড়ে থাকতে হচ্ছে। বুধবারও ঘাট এলাকায় প্রায় ৯০০ ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। ট্রাকের দীর্ঘ সারি পাটুরিয়া-ঢাকা মহাসড়কের আড়পাড়া পর্যন্ত প্রায় ৮কিলোমিটার বিস্তৃত হয়ে পড়ে।

এ নৌ-রুটে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে শাহজালাল ও মাধবীলতাসহ চারটি ফেরি বিকল হয়ে মেরামতের জন্য পাটুরিয়া ভাসমান কারখানায় পড়ে আছে। ফলে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে আজ পর্যন্ত গত প্রায় এক সপ্তাহ ধরে ঘাট এলাকায় তীব্র যানজট লেগেই আছে। এছাড়া গত সোমবার থেকে বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ থাকাও এই যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ার আরেকটি কারণ। আর যানজট দেখা দেওয়ায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন ( বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পারাপার করছে।

ঢাকার আমিন বাজার থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী ট্রাক চালক মোকসেদ আলী জানান, তিনি গত সোমবার দুপুর দেড়টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন। যানজটের কারণে আজ সকাল ৯টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি।

ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী ট্রাক চালক আলাল উদ্দিন জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন তিনি। আজ সাড়ে ৯টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি।

বিআইডব্লিউটিসির আরিচা অফিসের নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্নান জানান, এই নৌ-রুটে চলাচলরত বেশিরভাগ ফেরি দীর্ঘ দিনের পুরানো। এই ফেরিগুলো প্রতিদিনই কম বেশি মেরামত করতে হয়। এই কারণে এ নৌ-রুটে ফেরি স্বল্পতা দেখা দিয়েছে। ঘাট এলাকায় প্রতিদিন তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা অফিসের ডিজিএম জিল্লুর রহমান জানান, এ নৌ-রুটে ফেরি স্বল্পতা, ঘাটের বেসিনে নাব্যতা সংকটে স্বাভাবিকভাবে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। এছাড়া বাংলাবাজার নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় এই ঘাটে যানবাহনের চাপ আরও বৃদ্ধি পেয়েছে। ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পারাপার করায় ঘাট এলাকায় প্রায় ৯০০ পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ