শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বাঙালির সব অর্জন আ. লীগের হাত ধরে এসেছে: প্রধানমন্ত্রী সত্য তথ্য দিয়ে ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চাই : তথ্যপ্রতিমন্ত্রী বিএনপি ধপাস করে পড়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলছেনা ভারত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকেও সরে দাঁড়ালেন সাকিব দেশে অনেক ছোট দল আছে, বিএনপি তেমন একটি : স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফের জামিন মঞ্জুর, মুক্তিতে বাধা নেই দখলদার সরকার ঐতিহ্যগতভাবেই জনগণকে শত্রুপক্ষ ভাবে: রিজভী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে ৬ মাসের মধ্যে অবসর সুবিধা প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন পোশাক রপ্তানির লক্ষ্য অর্জন নিয়ে শঙ্কা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আ. লীগ: প্রধানমন্ত্রী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জি কে শামীমের জামিন দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

খেলার মাঠে থানাভবন নির্মাণের প্রতিবাদে নাগরিক সমাবেশ

রিপোর্টারের নাম :
আপডেট : এপ্রিল ২৫, ২০২২
Kala-Bagan

রাজধানীর কলাবাগানে খেলার মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে নাগরিক সমাবেশ করছে বেশ কয়েকটি পরিবেশবাদী সংগঠন।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৩টা থেকে অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), আইন ও সালিশ কেন্দ্র (আসক), বাস্ট, গ্রীন ভয়েস, নিজেরা করি, নাগরিক উদ্যোগ, নারীপক্ষ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, হিউম্যান রাইটস সাপোর্ট সোসাইটি ও টিআইবি আয়োজিত এ নাগরিক সমাবেশ শুরু হয়।

সমাবেশে বক্তারা বলেন, এ মাঠটি এলাকাবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা এ মাঠে শিশুরা খেলা-ধুলা করে, ঈদের জামাত হয়, কেউ মারা গেলে জানাজা হয়।

সমাবেশে উপস্থিত রয়েছেন সমাজকর্মী ও মানবাধিকার কর্মী খুশি কবীর, স্থপতি ইকবাল হাবিব, বেলার প্রধান নির্বাহী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান ও বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পয়াদক জামশেদ আনোয়ার তপন প্রমুখ।

এদিকে সকালে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজে এক অনুষ্ঠান শেষে কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানা হবে কি না, সে ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, ওই এলাকায় শিশুদের খেলার জন্য বিকল্প মাঠ খুঁজতে সিটি কর্পোরেশনের মেয়রকে অনুরোধ করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ডিসি মহোদয় জায়গাটি খাস জমি বলে চিহ্নিত করে বরাদ্দ দিয়েছে কলাবাগান থানাকে। সমস্ত প্রক্রিয়া শেষে যখন ভবন নির্মাণ করতে যায়, তখন খেলার মাঠের দাবিতে আমাদের মেয়র বলেছেন এই জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে দিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য সংবাদ